বিজয়নের ক্যাবিনেটে নাও থাকতে পারেন ‘বিশ্ব প্রশংসিত’ শৈলজা!

করোনা নয়, নিপাহ ভাইরাস রোখার জন্য়ও প্রশংসিত হয়েছিলেন শৈলজা।

বিজয়নের ক্যাবিনেটে নাও থাকতে পারেন 'বিশ্ব প্রশংসিত' শৈলজা!
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 18, 2021 | 2:06 PM

তিরুবনন্তপুরম: কেরলে বিপুল সংখ্যক ভোটে সরকার গড়তে চলেছেন পিনারাই বিজয়ন। কিন্তু বিজয়নের ক্যাবিনেটে স্থান পাননি প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা (KK Shailajah)। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। ৬৪ বছর বয়সী কেকে শৈলজা এ বারের নির্বাচনে বড় ব্যবধানে ভোটে জিতেছেন। কেরলে প্রতি ৫ বছর অন্তর সরকার বদলায়, কিন্তু এ বার প্রত্যাবর্তন হয়েছে এলডিএফ জোটের।

কান্নুর জেলার একটি বিধানসভা থেকে ৬০ হাজারের বেশি ভোটে জিতেছেন শৈলজা। তারপরেও তাঁর ক্যাবিনেটে অনুপস্থিত থাকার সম্ভাবনা চোখে লাগছে রাজনৈতিক বিশ্লেষকদের। সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে করোনার প্রথম ঢেউ রুখে দিয়েছিলেন কেকে শৈলজা। সে জন্য বিশ্ব জনসেবা দিবসে তাঁকে সম্মান জানিয়েছিল রাষ্ট্রসঙ্ঘ। রাষ্ট্রসঙ্ঘের আন্তর্জাতিক প্যানেলে বক্তা হিসেবেও ডাক পেয়েছিলেন কেকে শৈলজা।

করোনা নয়, নিপাহ ভাইরাস রোখার জন্য়ও প্রশংসিত হয়েছিলেন শৈলজা। ব্রিটেনের প্রসপেক্ট ম্যাগাজিন কেরলের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীকে ‘টপ থিঙ্কার অব ২০০’-র তকমা দিয়েছিল। কেরলে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়েছিল ৩১ জানুয়ারি। উহান ফেরত এক ব্যক্তির মাধ্যমে সে রাজ্যে সংক্রমণ শুরু হয়। মার্চ মাসে দেশের করোনা গ্রাফে শীর্ষে ওঠে কেরল ও মহারাষ্ট্র। এরপরই স্বাস্থ্যমন্ত্রী শৈলজার নিপুন পরিকল্পনায় এপ্রিলের মাঝখান থেকে নামতে শুরু করে করোনা গ্রাফ। ধীরে ধীরে সারা দেশের কাছে ‘মডেল’ হয়ে ওঠে কেরল।

আরও পড়ুন: ভ্যাকসিন সঙ্কটের লাগাতার অভিযোগে মুখ খুললেন প্রধানমন্ত্রী