Lakhimpur Violence: ‘আমার ছেলে ওই গাড়িতে ছিল না, হাজার জন সাক্ষী দিতে প্রস্তুত’, দাবি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

Union Minister Ajay Mishra on Lakhimpur Violence: ২৫ সেকেন্ডের ওই ভিডিয়োকে হাতিয়ার করেই কংগ্রেস (Congress) যখন আক্রমণ চালাচ্ছে, সেই সময়ই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতি মন্ত্রী অজয় মিশ্র (Ajay Mishra) দাবি করলেন, ওই গাড়িতে তাঁর ছেলে, আশীষ ছিলেনই না।

Lakhimpur Violence: 'আমার ছেলে ওই গাড়িতে ছিল না, হাজার জন সাক্ষী দিতে প্রস্তুত', দাবি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর
লখিমপুর খেরির ঘটনায় গ্রেফতার আরও চার। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 7:00 AM

লখনউ: লখিমপুর খেরি(Lakhimpur Kheri)-র কৃষক মৃত্যু নিয়ে বাড়ছে রহস্য। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো (Viral Video), যেখানে দেখা যাচ্ছে আন্দোলনকারী কৃষকরা হাতে পতাকা নিয়ে, পথ আটকে বিক্ষোভ দেখাচ্ছে। সেই সময়ই পিছন থেকে একটি এসইউভি (SUV) গাড়ি এসে ধাক্কা মারে এবং ছিটকে পড়ে যান আন্দোলনকারীরা। ২৫ সেকেন্ডের ওই ভিডিয়োকে হাতিয়ার করেই কংগ্রেস (Congress) যখন আক্রমণ চালাচ্ছে, সেই সময়ই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতি মন্ত্রী অজয় মিশ্র (Ajay Mishra) দাবি করলেন, ওই গাড়িতে তাঁর ছেলে, আশীষ ছিলেনই না।

রবিবার উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র লখিমপুর খেরিতে (Lakhimpur Violence) কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল। সেই অনুষ্ঠান ঘিরে কৃষকরা আন্দোলন দেখায় এবং সেখান থেকে যে হিংসা ছড়ায়। ওই সংঘর্ষে ৪ কৃষকের মৃত্যু হয়েছে বলে দাবি আন্দোলনকারীদের। অন্যদিকে বিজেপির তরফেও দাবি, তাদের ৩ কর্মী ও এক গাড়ি চালকের মৃত্যু হয়েছে। এরপরই শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। যদিও কেন্দ্রায় প্রতিমন্ত্রী প্রথম থেকেই দাবি করেছেন, ওই গাড়িতে উপস্থিত ছিলেন না তাঁর ছেলে।

গাড়িতে উপস্থিত না থাকার কথা জানালেও ঘটনাস্থলে আশীষ মিশ্র উপস্থিত ছিলেন কিনা, এই প্রশ্ন এড়িয়েই যান কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, “আমি প্রথমদিন থেকেই বলে আসছি যে, মহিন্দ্রা থর গাড়িটি আমাদের, সেটির রেজিস্ট্রেশনও আমাদের নামেই রয়েছে। ওই গাড়িতে করেই প্রথমে দলীয় কর্মী ও পরে এক অতিথিকে আনতে যাওয়ার কথা ছিল। আমার ছেলে অন্য জায়গায় ছিল, সকাল ১১টা থেকে বিকেল অবধি ও সেখানেই ছিল। আমার ছেলে যে ওখানে ছিল, তা ueজার জন দেখেছেন, ছবি ও ভিডিয়োও রয়েছে। আপনারা চাইলে কল রেকর্ড, ওর ফোনের লোকেশনও দেখতে পারেন। হাজার হাজার মানুষ সাক্ষী দিতে প্রস্তুত রয়েছে।”

গাড়িটি সম্পর্কে অজয় মিশ্র বলেন, “আমায় জানানো হয়েছে যে চালকের মৃত্যু হয়েছে, দুই কর্মীরও মৃত্যু হয়েছে। কোনওমতে প্রাণ বাঁচিয়ে পালিয়েছিলেন এক কর্মী। তিনজনকে আহত অবস্থাতেও উদ্ধার করা হয়। ওই ঘটনার পরই আন্দোলনকারীরা আরেকটি ফরচুনার গাড়ি সহ মোট দুটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়। এরা কখনওই কৃষক হতে পারে না। কৃষকদের মাঝেই দুষ্কৃতীরা লুকিয়ে ছিল।”

গতকালই ভাইরাল হয়েছে ওই ভিডিয়োটি। কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী থেকে শুরু করে আপ, সমাজবাদী পার্টির একাধিক নেতৃত্ব ওই ভিডিয়োকে লখিমপুরের ঘটনার ভিডিয়ো বলেই দাবি করেছেন। বিজেপি সাংসদ বরুণ গান্ধীও ওই ভিডিয়ো শেয়ার করেন। তবে পুলিশের তরফে জানানো হয়েছে, এখনও ভিডিয়োটি যাচাই করা হয়নি, তাই ওই ভিডিয়োটি রবিবারেরই কিনা, তা নিশ্চিতভাবে বলা অসম্ভব। ভিডিয়োয় চালকের আসনে কে ছিলেন, তা স্পষ্টভাবে বোঝা না গেলেও কৃষকদের দাবি মন্ত্রী-পুত্র আশীষ মিশ্রই ওই এসইউভি গাড়িটি চালাচ্ছিলেন।