Terrorist Infiltration: জঙ্গিরা কি নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ঢুকে পড়েছে? আগাম সতর্কতায় মোবাইল, ইন্টারনেট বন্ধ উরিতে

Internet Suspended at Uri: প্রায় ৩০ ঘণ্টারও বেশি সময় ধরে অনুপ্রবেশের ছক বানচাল করার অভিযান চলছে। বিশাল এলাকা চারিদিক দিয়ে ঘিরে নেওয়া হয়েছে। আরও জওয়ান মোতায়েনের জন্য ডেকে পাঠানো হয়েছে।

Terrorist Infiltration: জঙ্গিরা কি নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ঢুকে পড়েছে? আগাম সতর্কতায় মোবাইল, ইন্টারনেট বন্ধ উরিতে
কাশ্মীরে কড়া প্রহরায় নিরাপত্তারক্ষী বাহিনী। ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Sep 20, 2021 | 9:16 PM

শ্রীনগর : ফের ইন্টারনেট পরিষেবা বন্ধ হল উপত্যকায়। জঙ্গি অনুপ্রবেশের ছক বানচাল করতেই এই সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জম্মু ও কাশ্মীরের উরি সেক্টর দিয়ে সম্প্রতি প্রচুর পরিমাণে গোলা – বারুদ নিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল জঙ্গিরা। আর এর পরপরই উরি সেক্টরে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেনা সূত্রে খবর, বিগত প্রায় ৩০ ঘণ্টারও বেশি সময় ধরে অনুপ্রবেশের ছক বানচাল করার অভিযান চলছে। বিশাল এলাকা চারিদিক দিয়ে ঘিরে নেওয়া হয়েছে। আরও জওয়ান মোতায়েনের জন্য ডেকে পাঠানো হয়েছে। সেনা সূত্রে খবর, চলতি বছরে এই নিয়ে দ্বিতীয়বার নিয়ন্ত্রণ রেখা অতিক্রমের চেষ্টা করল জঙ্গিরা।

যদিও সেনার এক শীর্ষ কমান্ডার জানিয়েছেন, এখনও পর্যন্ত সীমান্তে সংঘর্ষ বিরতির কোনও চেষ্টা করেনি পাকিস্তান সেনা। সীমান্তের ওপারে পাকিস্তানের জওয়ানরা যেমন উস্কানিমূলক কাজে অভ্যস্ত, তেমন কিছু করেনি এখনও পর্যন্ত।

১৫ কর্পসের জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল ডি পি পান্ডে জানিয়েছেন, “এই বছরে এখনও পর্যন্ত সীমান্তে কোনওরকম সংঘর্ষ বিরতি লঙ্ঘন হয়নি। তবে কোনওরকম সংঘর্ষ বিরতি লঙ্ঘন হলে, তার জন্য আমরা প্রস্তুত। কিন্তু এখনও পর্যন্ত কোনওরকম উস্কানি দেয়নি পাকিস্তানে সেনা।”

তিনি আরও জানিয়েছেন, “এইবছর বেশ কয়েকবার নিয়ন্ত্রণ রেখা পার করে জঙ্গিরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছে। তবে কোনওবারই সেভাবে সুবিধা করতে পারেনি। এখনও পর্যন্ত দু’বার ভারতে ঢুকতে পেরেছে জঙ্গিরা। তার মধ্যে একবার বন্দিপোরে নিকেশ করা হয়েছে অনুপ্রবেশ করা জঙ্গিদের। আর এবার (উরিতে) দ্বিতীয়বার একই ঘটনা ঘটবে।”

ডি পি পান্ডের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টারও বেশি সময় ধকে উরিতে একটি সেনা অভিযান চলছে। আমরা সন্দেহ করছি, সেখানে বেশ কিছু জঙ্গি নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ঢুকে পরার চেষ্টা করছে। আমরা ওই জঙ্গিদের খোঁজ চালাচ্ছি। জঙ্গিরা হয় ভারতে ঢুকে পড়েছে, তাহলে ব্যর্থ হয়ে আবার সীমান্তের ওপারে ফিরে গিয়েছে। তবে বিষয়টি এখনও স্পষ্ট নয়। কিন্তু আমরা সবসময় তৈরি আছি।”

উল্লেখ্য, জম্মু-কাশ্মীরের কুলগামে দুদিন আগেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক পুলিশ কন্সটেবল। অপর একটি হামলায় এক পরিযায়ী শ্রমিকও প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে। এক সপ্তাহ আগেই ভরা বাজারে গুলি করে খুন করা হয়েছিল জম্মু-কাশ্মীর পুলিশের সাব-ইন্সপেকটর আরশাদ আহমেদ মীরকে। আর দুদিন আগে জঙ্গিদের নিশানা হলেন পুলিশ কন্সটেবল বান্তো শর্মা। কুলগামের ওয়ানপোহ গ্রামে ওই কন্সটেবলের বাড়ির সামনেই তাঁকে গুলি করে খুন করে জঙ্গিরা। গতকাল তাঁর ডিউটি ছিল না বলেই জানা গিয়েছে। বিকেলে তিনি বাড়ি থেকে বেরতেই লুকিয়ে থাকা জঙ্গিরা তাঁর উপর গুলি চালায়। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন : Terrorist Attack: বাড়ির বাইরেই ওৎ পেতে বসেছিল জঙ্গিরা, ফের পুলিশকর্মী খুন উঠে আসছে বদলার তত্ত্ব!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla