Terrorist Attack: বাড়ির বাইরেই ওৎ পেতে বসেছিল জঙ্গিরা, ফের পুলিশকর্মী খুন উঠে আসছে বদলার তত্ত্ব!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Sep 18, 2021 | 8:55 AM

Terrorist Killed Police Constable in J&K: পুলিশের তরফে জানানো হয়েছে, সম্প্রতিই এনকাউন্টার অভিযানে জঙ্গিদের শীর্ষ কম্যান্ডারদের খতম করা হয়েছে। তার প্রতিশোধ নিতেই জঙ্গিরা পুলিশকর্মীদের উপর হামলা চালাচ্ছে এবং তাদের খুন করছে।

Terrorist Attack: বাড়ির বাইরেই ওৎ পেতে বসেছিল জঙ্গিরা, ফের পুলিশকর্মী খুন উঠে আসছে বদলার তত্ত্ব!
পাক জঙ্গিদের স্বর্গ হয়ে উঠছে কাশ্মীর? প্রতীকী ছবি

শ্রীনগর: ফের জঙ্গি হানা (Terror Attack) উপত্যকায়। জম্মু-কাশ্মীরের কুলগামে (Kulgam) জঙ্গিদের গুলিতে প্রাণ হারালেন এক পুলিশ কন্সটেবল (Police Constable)। অপর একটি হামলায় এক পরিযায়ী শ্রমিক(Migrant Worker)-ও প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে।

গত রবিবারই ভরা বাজারে গুলি করে খুন করা হয়েছিল জম্মু-কাশ্মীর পুলিশের (Jammu Kashmir Police) সাব-ইন্সপেকটর আরশাদ আহমেদ মীরকে। এ বার জঙ্গিদের নিশানা হলেন পুলিশ কন্সটেবল বান্তো শর্মা। কুলগামের ওয়ানপোহ গ্রামে ওই কন্সটেবলের বাড়ির সামনেই তাঁকে গুলি করে খুন করে জঙ্গিরা। গতকাল তাঁর ডিউটি ছিল না বলেই জানা গিয়েছে। বিকেলে তিনি বাড়ি থেকে বেরতেই লুকিয়ে থাকা জঙ্গিরা তাঁর উপর গুলি চালায়। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

অন্য়দিকে, শঙ্কর চৌধুরি নামক এক পরিযায়ী শ্রমিককেও পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিহারের বাসিন্দা  শঙ্কর কাজেকর খোঁজে কাশ্মীরে এসেছিলেন। সেখানেই নিহামা গ্রামে তিনি শ্রমিক হিসাবে কাজ করছিলেন। আচমকাই গতকাল তাঁর উপর চড়াও হয় জঙ্গিরা। পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় তাঁকে। আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তবে কী কারণে ওই পরিযায়ী শ্রমিককে খুন করল জঙ্গিরা, তা এখনও জানা যায়নি।

পুলিশের তরফে জানানো হয়েছে, সম্প্রতিই এনকাউন্টার অভিযানে জঙ্গিদের শীর্ষ কম্যান্ডারদের খতম করা হয়েছে। তার প্রতিশোধ নিতেই জঙ্গিরা পুলিশকর্মীদের উপর হামলা চালাচ্ছে এবং তাদের খুন করছে। জম্মু-কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, “সম্প্রতিই নিরাপত্তা বাহিনীর গোপন অভিযানে একের পর এক জঙ্গি সংগঠনের শীর্ষ নেতাদের খতম করায় এবং বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানির মৃত্যুর পরও উপত্যকায় শান্তি বজায় থাকায়, জঙ্গি ও তাদের পাক মদতদাতারা রাগে-ক্ষোভে এই ধরনের হামলা চালাচ্ছে। কাপুরুষের মতো তারা নিরস্ত্র পুলিশকর্মীদের উপর হামলা চালাচ্ছে। এ দিনও কুলগাম জেলায় জঙ্গি হানায় এক পুলিশকর্মী ও শ্রমিকের মৃত্যু হয়েছে।”

একের পর এক পুলিশকর্মীর উপর হামলার ঘটনায় সমালোচনা করেছেন রাজনৈতিক নেতারাও। পিডিপি নেত্রী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি গোটা ঘটনার সমালোচনা করে বলেন, “কুলগামের জঙ্গি হামলার ঘটনায় অত্যন্ত দুঃখজনক। ফের একজন নিরাপরাধের প্রাণ গেল। পুলিশকর্মী বান্তো শর্মার পরিবারের প্রতি আমার সহানুভূতি রইল। ওনার আত্মার শান্তি কামনা করি।”

ন্যাশনাল কনফারেন্সের সহ সভাপতি তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও শোক প্রকাশ করে টুইট করেছেন এবং মৃতের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। পিপলস কনফারেন্সের প্রেসিডেন্ট সাজাদ লোনেও টুইট করে হামলার সমালোচনা করেছেন।

এর আগে গত রবিবার খন্যার বাজার এলাকায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় সাব ইনস্পেক্টর আরশিদ আহমেদকে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, পিছন থেকে আততায়ীরা তিনবার গুলি চালিয়েছে তাঁর উপর। হামলাকারীদের খোঁজে ইতিমধ্যেই  তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: Covishield: এখনই বুস্টার ডোজ়ে ‘না’ সেরাম কর্তার, মাসে ২০ কোটি টিকা উৎপাদনের ঘোষণা সংস্থার

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla