Modi Congratulates Shehbaz Sharif : পাক প্রধানমন্ত্রী হিসেবে অভিষেক শাহবাজ়ের, টুইট করে অভিনন্দন মোদীর

Modi Congratulates Shehbaz Sharif : পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী হলেন নওয়াজ শরিফের ভাই তথা পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ পার্টির প্রধান শাহবাজ শরিফ। অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Modi Congratulates Shehbaz Sharif : পাক প্রধানমন্ত্রী হিসেবে অভিষেক শাহবাজ়ের, টুইট করে অভিনন্দন মোদীর
ছবি সৌজন্যে : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 10:59 PM

নয়া দিল্লি : পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী হলেন নওয়াজ শরিফের ভাই তথা পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ পার্টির প্রধান শাহবাজ শরিফ। সোমবার পাক প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন তিনি। তাঁর এই নতুন পদমর্যাদায় অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এদিন অভিনন্দন জানিয়ে একটি টুইটও করেন। টুইটে শান্তি এবং স্থিতির বার্তাও দেন নরেন্দ্র মোদী। সোমবার পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য অধিবেশন হয়। সেখানেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন শাহবাজ়। প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েই তাঁর নজরে কাশ্মীর ইস্যু। কাশ্মীর ইস্যু নিয়ে একটি চূড়ান্ত মীমাংসায় পৌঁছোনোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আলোচনার ডাকও দেন তিনি।

এদিকে নরেন্দ্র মোদী অভিনন্দন জানিয়ে টুইটে লিখেছেন, “পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য এইচ.ই. মিঞা মুহাম্মদ শাহবাজ় শরিফকে অভিনন্দন। ভারত সন্ত্রাসমুক্ত একটি অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায়, যাতে আমরা আমাদের উন্নয়নের ক্ষেত্রে আসা বাধাগুলিতে মনোনিবেশ করতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।”এদিন শাহবাজ় মোদীর উদ্দেশে বলেছেন, “মোদীজির উদ্দেশে আমার বার্তা যে, কাশ্মীরি মানুষদের ইচ্ছা অনুযায়ী তিনি এই সমস্যার সমাধান করুক।”

এদিন শাহবাজ় বলেছেন, “দুর্ভাগ্যবশত আমরা ভারতের সঙ্গে ভাল সম্পর্ক রক্ষা করতে পারিনি। নওয়াজ শরিফ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে চেয়েছিলেন।” কাশ্মীরে ৩৭০ ধারা রদ নিয়েও মুখ খোলেন তিনি। তিনি বলেছেন, “২০১৯ সালের অগাস্টে কাশ্মীরের ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছিল। পূর্ববর্তী [ইমরান খান] সরকার এই বিষয়ে কোনও কঠোর পদক্ষেপ নিতে পারেনি। আমরা ভারতের সঙ্গে ভালো সম্পর্ক চাই। কিন্তু কাশ্মীর নিয়ে যতক্ষণ পর্যন্ত না কোনও স্থায়ী সমাধানে পৌঁছোনো সম্ভব হচ্ছে ততক্ষণ সুসম্পর্ক প্রতিষ্ঠিত হবে না। আমরা কাশ্মীরিদের রক্ত ঝরতে দিতে পারি না। কাশ্মীরি মানুষদের আমরা নৈতিক ও কূটনৈতিক সমর্থন দিয়ে যাব।”

আরও পড়ুন : Man commits suicide : ‘বউকে এক রাতের জন্য পাঠাস,’ বসের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে চরম পদক্ষেপ