Nafisa Ali joins TMC: একদিন মমতাকে হারাতে ময়দানে নেমেছিলেন, আজ তাঁরই শরণে নাফিসা

Nafisa Ali joins TMC in Goa: "ইন্দিরা গান্ধী র কংগ্রেসের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস।'' সঙ্গে তিনি এও যোগ করেন, গোয়ায় এবার খেলা হবে এবং তৃণমূল জিতবে।

Nafisa Ali joins TMC: একদিন মমতাকে হারাতে ময়দানে নেমেছিলেন, আজ তাঁরই শরণে নাফিসা
অলংকরণ: অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 2:50 PM

গোয়া: সালটা ২০০৪। লোকসভা ভোটে দক্ষিণ কলকাতা কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নাফিসা (Nafisa Ali)। মমতার কাছে পর্যুদস্ত হয়েছিলেন তিনি। অভিনেত্রী থেকে নেত্রী হওয়া সেই নাফিসা এবার মমতার সহযোদ্ধা। তাঁদের কাঁধেই থাকছে তৃণমূলের (TMC) গোয়া-জয়ের বড় ভার। মমতার উপস্থিতিতে ঘাসফুল শিবিরে যোগদান করে কী বললেন তিনি?

শুক্রবার গোয়ায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন নাফিসা আলি। মমতার সঙ্গে ছবি তোলেন তিনি। তাঁর সঙ্গে এদিন পরিবেশপ্রেমী মৃণালিনী দেশপ্রভু-ও তৃণমূলে যোগ দিয়েছেন। অভিনেত্রী নাফিসা আলি দীর্ঘদিন ধরে কংগ্রেস রাজনীতির সঙ্গে যুক্ত। জাতীয় কংগ্রেসের কর্মী ছিলেন।

দক্ষিণ কলকাতা থেকে ২০০৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। তাঁর বিপরীতে প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। হেরেছিলেন অবশ্য নাফিসা। তার পর ২০০৯ সালে কংগ্রেসে যোগ দেওয়ার আগে তিনি লোকসভা নির্বাচনে লখনউ থেকে সমাজবাদী পার্টির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। ওই বছরের নভেম্বরে জাতীয় কংগ্রেসে যোগ দেন নাফিসা।

এদিন তৃণমূলে যোগদান করে Tv 9 বাংলাকে ভাঙাচোরা বাংলায় নাফিসা আলি বলেন, ‘বাংলায় বিজেপি-র বিরুদ্ধে ফাইট করেছেন মমতা ব্যানার্জি।’ মমতার সেই যুদ্ধ তাঁকে অনুপ্রাণিত করেছে বলে জানান তিনি। বলেন, কংগ্রেসের আসল ‘এসেন্স’ আছে এখন তৃণমূলেই। ইন্দিরা গান্ধীর কংগ্রেসের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। সঙ্গে তিনি এও যোগ করেন, গোয়ায় এবার খেলা হবে এবং তৃণমূল জিতবেই।

কলকাতার সঙ্গে যোগসূত্রটা অবশ্য অনেকদিনের। কলকাতার লা মার্টিনিয়ার গার্লসের প্রাক্তনী তিনি। ২০০৫ সালে চিলড্রেনস ফিল্ম সোসাইটি অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হয়েছিলেন। ওজনে তা মন্ত্রিত্বের সমতুল্য। এহেন নাফিসাকে পেয়ে গোয়ায় তৃণমূল শক্তিশালী হল বলে মনে করছেন দলের নেতারা। এবার ২০২২ সালের গোয়া ভোটে নাফিসারা তৃণমূলকে ভিন রাজ্যে প্রতিষ্ঠা করতে পারেন কিনা সেটাই দেখার।

আরও পড়ুন: Mamata Banerjee In Goa: মহিলা ও মৎস্যজীবী, গোয়া সফরের প্রথমদিনে লক্ষ্যমাত্রা মেপে নিলেন মমতা

উল্লেখ্য, এদিন তৃণমূলে যোগ দেন প্রাক্তন টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ-ও। টেনিস জগতে জগৎ জোড়া নাম যাঁর, ভারতের গর্ব, গোয়ার ভূমিপুত্র লিয়েন্ডারকে তৃণমূলে এনে আরেক চমক দিয়েছেন মমতা। লিয়েন্ডার জানান, “দিদি আমাকে যে সুযোগ দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। আমি যখন দেশের হয়ে টেনিস খেলেছি, সেই সময় দিদি ক্রীড়ামন্ত্রী ছিলেন। খুবই উৎসাহ দিতেন। দেশের জন্য গত ৩০ বছর বিশ্বের বিভিন্ন জায়গায় গিয়েছি। দেশের হয়ে টেনিস খেলেছি। এখন টেনিস থেকে অবসর নেওয়ার পর এবার রাজনীতির মাধ্যমে আমি মানুষের জন্য, দেশের জন্য কাজ করতে চাই।”

আরও পড়ুন: Leander Paes join Trinamool Congress: গোয়াতেও শুরু হল ‘খেলা’, তৃণমূলে যোগ দিলেন লিয়েন্ডার পেজ