Leander Paes join Trinamool Congress: গোয়াতেও শুরু হল ‘খেলা’, তৃণমূলে যোগ দিলেন লিয়েন্ডার পেজ

Goa: ঘাসফুলের পতাকা হাতে তুলে নেন প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলি

Leander Paes join Trinamool Congress: গোয়াতেও শুরু হল 'খেলা', তৃণমূলে যোগ দিলেন লিয়েন্ডার পেজ
তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 3:22 PM

গোয়া: তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ। শুক্রবার গোয়ায় (Goa) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উপস্থিতিতেই তৃণমূলে যোগ দেন লিয়েন্ডার। এদিনই সকালে ঘাসফুলের পতাকা হাতে তুলে নেন প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলি ও গোয়ার উদ্যোগপতি মৃণালিনী দেশপ্রভু।

একুশের বাংলা বিধানসভা ভোটে জিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এবার গোটা দেশজুড়েই খেলা হবে। ইতিমধ্যেই ত্রিপুরাতে ডালপালা মেলতে শুরু করেছে ঘাসফুল। এরই মধ্যে গোয়াতেও চমক জিইয়ে রাখলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আরব সাগরের তীরে শুক্রবারের দুপুরে একেবারে ‘খেলা’ জমজমাট। টেনিস জগতে জগৎ জোড়া নাম যাঁর, ভারতের গর্ব যিনি, গোয়ার সেই ভূমিপুত্র লিয়েন্ডার পেজকেই তৃণমূলে আনলেন মমতা।

এদিন লিয়েন্ডার পেজকে পাশে নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মানুষের ওপর আমরা আস্থা রাখছি। এই বছরটা নতুন সকালের বছর হোক। গোয়া এখন খুবই অবহেলিত। আমরা আমাদের প্রতিশ্রুতি রাখব। দিল্লির লাড্ডু চলবে না। দিল্লির দাদাগিরিও চলবে না। গোয়ার মানুষই গোয়া চালাবে। আমরা রূপরেখা তৈরি করে দেব।”

এদিন একেবারে খোশ মেজাজে দেখা গিয়েছে তৃণমূল নেত্রীকে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এরকম মোটেই ভাববেন না আমরা শুধু রাজনীতি করি। টেনিস, লন টেনিস, ব্যাডমিন্টন সব খেলতে পারি আমরা। ও (লিয়েন্ডার) টেনিস খেলে, আমি ব্যাডমিন্টন খেলতে পারি।”

তৃণমূলে যোগ দিয়ে লিয়েন্ডার পেজ বলেন, “দিদি আমাকে যে সুযোগ দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। আমি যখন দেশের হয়ে টেনিস খেলেছি, সেই সময় দিদি ক্রীড়া মন্ত্রী ছিলেন। খুবই উৎসাহ দিতেন, খুবই এনকারেজিং তিনি। আমার দেশের জন্য গত ৩০ বছর বিশ্বের বিভিন্ন জায়গায় গিয়েছি। দেশের হয়ে টেনিস খেলেছি। এখন টেনিস থেকে অবসর নেওয়ার পর এবার রাজনীতির মাধ্যমে আমি মানুষের জন্য, দেশের জন্য কাজ করতে চাই।” লিয়েন্ডারের কথায়, “দিদি প্রকৃত চ্যাম্পিয়ন। ওনার নেতৃত্বে কাজ করব সত্যিই আনন্দের। ধর্ম-বর্ণ-জাতির ভেদাভেদ নয়, আমার দেশ গণতন্ত্রের সংস্কৃতি ঐতিহ্যে বিশ্বখ্যাত হবে এটাই চাই। আমিও এই জয়যাত্রার অংশী হতে চাই।”

এদিন সত্যিই সকলকে চমকে দিয়েছে লিয়েন্ডার পেজের রাজনীতিতে পা রাখা। কারণ লিয়েন্ডার পেজ শুধু বাংলা বা গোয়ার মুখ নন, সারা ভারতকে তিনি প্রতিনিধিত্ব করেছেন বিশ্বের দরবারে। সেই ‘লি’ এবার তৃণমূল কংগ্রেসে। গোয়ায় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একটা তুবড়ি ফাটালেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। লিয়েন্ডার পেজ সেই নাম যা শিশু থেকে বুড়ো, সকলের কাছেই পরিচিত। এই নাম শুধু জাতীয় স্তরে নয়, আন্তর্জাতিক স্তরেও সমাদৃত।

এর আগে বহু ক্রীড়াবিদ তৃণমূলে যোগ দিয়েছেন এ কথা সত্যি। কেউ কেউ আবার রাজনীতির ‘মোহ’ কাটিয়ে নিজের জগতেই ফিরে গিয়েছেন। কিন্তু লিয়েন্ডার পেজের মতো ‘হেভিওয়েট’ শুধু তৃণমূল কেন, অন্য কোনও রাজনৈতিক দলেও যাওয়া মানে সে দলের মান এক লাফে অনেকটাই বেড়ে যায়। ভারতীয় টেনিসের এই কিংবদন্তির যোগদানের পর তৃণমূল দাবি করতেই পারে, সর্বভারতীয় ক্ষেত্রে তাদের একটা পরিচিতি তৈরি হয়েছে।

অন্যদিকে এদিন তৃণমূলে যোগ দেন অভিনেত্রী ও সমাজকর্মী নাফিসা আলি। এর আগে কংগ্রেসে ছিলেন তিনি। প্রাক্তন জাতীয় সাঁতার চ্যাম্পিয়নের শিরোপাও রয়েছে নাফিসার শিরে। নাফিসার জন্ম কলকাতাতেই। সমাজবাদী পার্টি ও কংগ্রেসে থেকেছেন এক সময়। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতাও করেন। উল্লেখযোগ্য ভাবে, সে সময় নাফিসার প্রতিপক্ষ ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। মমতার কাছে হেরেও যান তিনি।

আরও পড়ুন: হাইকোর্টে স্বস্তি আলাপনের, CAT-র মামলা সরানোর আর্জি খারিজ