জোট ভাঙার জল্পনার মাঝেই গোপন সাক্ষাৎ উদ্ধব-শরদের, চরম অস্বস্তি প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে ঘিরে

Sharad Pawar meets Uddhav Thackeray: চলতি মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠককে ভাল চোখে দেখেনি কংগ্রেস। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েই কেবল আলোচনা হয়েছে বলে মুখ্যমন্ত্রী দাবি করলেও কংগ্রেসের সন্দেহ, পুরনো জোটেই ফেরার চেষ্টা করছে শিবসেনা।

জোট ভাঙার জল্পনার মাঝেই গোপন সাক্ষাৎ উদ্ধব-শরদের, চরম অস্বস্তি প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে ঘিরে
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 9:06 AM

মুম্বই: সম্প্রতি শিবসেনার একাধিক মন্তব্যে মহা বিকাশ আগাড়ি জোটে ভাঙনের জল্পনা শুরু হয়েছিল। শোনা গিয়েছিল, কংগ্রেসের হাত ছে়ড়ে ৩৫ বছরের জোটসঙ্গী বিজেপির সঙ্গেই ফের হাত মেলাবে শিবসেনা। তবে হাজারো জল্পনার মাঝেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার। দুই শীর্ষ নেতার এই বৈঠকে ফের জোটের সমীকরণে বদলের সম্ভাবনা দেখছেন দলীয় কর্মীরা।

সূত্র অনুযায়ী, মঙ্গলবার উদ্ধব ঠাকরের বাড়িতে হাজির হন এনসিপি প্রধান শরদ পাওয়ার। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন ক্যাবিনেট মন্ত্রী জীতেন্দ্র আওহাদ, স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ পাটিল ও আদিত্য ঠাকরেও। দীর্ঘক্ষণ বৈঠক চলে তাঁদের মধ্যে। সূত্র অনুযায়ী, মহা বিকাশ আগাড়ি জোটের নানা সমস্যা ছাড়াও প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে নিয়েও আলোচনা হয় এই বৈঠকে।

চলতি মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠককে ভাল চোখে দেখেনি কংগ্রেস। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েই কেবল আলোচনা হয়েছে বলে মুখ্যমন্ত্রী দাবি করলেও কংগ্রেসের সন্দেহ, পুরনো জোটেই ফেরার চেষ্টা করছে শিবসেনা। সেই বিতর্কই উসকে দেয় কংগ্রেস নেতা নানা পাটোলের মন্তব্য। তিনি বলেন, “শিবসেনার মেয়াদ শেষ হয়ে এসেছে। আগামী নির্বাচনে কংগ্রেস একাই লড়বে।”

অন্যদিকে, অনিল দেশমুখকে নিয়ে বিপাকে পড়েছে শরদ পাওয়ারের দল এনসিপি। প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে তোলাবাজি ও আর্থিক তছরুপের অভিযোগ ওঠায় অস্বস্তিতে পড়েছে শাসক জোট। প্রতি মাসে মুম্বইয়ের বিভিন্ন রেস্তরাঁ-বার থেকে মোটা অঙ্কের টাকা আদায় ঘিরে বিরোধীদের তুমুল সমালোচনার মুখে পড়েছে এনসিপি ও শিবসেনা।

আরও পড়ুন: রাতের ডিউটিতে বেপাত্তা চিকিৎসকরা, সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টায় মৃত্যু ১২ করোনা রোগীর