রাতের ডিউটিতে বেপাত্তা চিকিৎসকরা, সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টায় মৃত্যু ১২ করোনা রোগীর

Assam COVID-19 Patient Death: করোনা রোগী ও তাদের পরিবারের অভিযোগ, রাতে সাধারণত কোনও চিকিৎসকই উপস্থিত থাকেন না। ফলে কোনও বিপদ ঘটলেও তৎক্ষণাৎ চিকিৎসা মেলে না।

রাতের ডিউটিতে বেপাত্তা চিকিৎসকরা, সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টায় মৃত্যু ১২ করোনা রোগীর
মধ্যরাতে হাসপাতাল পরিদর্শনে যান স্বাস্থ্যমন্ত্রী কেশব মহান্ত।
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 8:34 AM

গুয়াহাটি: রাতে ডিউটি থাকলেও দেখা মেলেনি কোনও চিকিৎসকের। ২৪ ঘণ্টায় মৃত্যু হল ১২ জন করোনা রোগীর (COVID Patient Death)। ঘটনাটি ঘটেছে অসমের গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Gauhati Medical College and Hospital)। ইতিমধ্যেই চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে।

মঙ্গলবার হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট অভিজিৎ শর্মা জানান, মৃত ১২ জন রোগীর মধ্যে ৯ জন আইসিইউতে ভর্তি ছিলেন। যারা মারা গিয়েছেন, তাদের সকলেরই অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯০ শতাংশের নীচে ছিল। তাঁর দাবি, আইসিইউতে যে নয়জন রোগী ভর্তি ছিলেন, তাদের কো-মর্ডিবিটি ছিল এবং সকলেরই অবস্থা আশঙ্কাজনক ছিল। পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন দেওয়া হলেও তাদের দেহে অক্সিজেনের মাত্রা বৃদ্ধি পায়নি। মৃত রোগীদের করোনা টিকা নেওয়া ছিল না বলেও জানান তিনি।

তবে অন্যান্য করোনা রোগী ও তাদের পরিবারের অভিযোগ, রাতে সাধারণত কোনও চিকিৎসকই উপস্থিত থাকেন না। ফলে কোনও বিপদ ঘটলেও তৎক্ষণাৎ চিকিৎসা মেলে না।

অন্যদিকে, একদিনেই ১২ জন করোনা রোগীর মৃত্যুর খবর শুনেই রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেশব মহান্ত মধ্যরাতেই হাসপাতাল পরিদর্শনে যান এবং মঙ্গলবার বিকেলে ওই হাসপাতালের চিকিৎসকদের বৈঠকেও ডাকেন।

অসমে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ২৫ হাজার ৪৩। এর মধ্যে প্রায় ২০০ জন রোগী গুয়াহাটি মেডিক্যাল কলেজেই ভর্তি রয়েছেন। রোগীর চাপ থাকা সত্ত্বেও রাতে চিকিৎসকদের অনুপস্থিতির অভিযোগে চাপে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ও স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন: শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে দিল্লিতে হাজির ‘ক্ষুব্ধ’ সিধু, রাহুলের দাবি ‘কোনও বৈঠক নেই’!