শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে দিল্লিতে হাজির ‘ক্ষুব্ধ’ সিধু, রাহুলের দাবি ‘কোনও বৈঠক নেই’!

Punjab Assembly Election 2022: ২০১৭ সালে বিজেপি থেকে কংগ্রেসে আসা নভজ্যোত সিং সিধু একাধিকবার মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে তাঁকে আড়াল করার চেষ্টার অভিযোগ এনেছেন।

শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করতে দিল্লিতে হাজির 'ক্ষুব্ধ' সিধু, রাহুলের দাবি 'কোনও বৈঠক নেই'!
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 30, 2021 | 7:37 AM

নয়া দিল্লি: নির্বাচনের আগেই ক্রমশ বাড়ছে দলের মধ্যে বিভেদ। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং(Amarinder Singh)-র সঙ্গে প্রাক্তন ক্রিকেটার তথা রাজনৈতিক নেতা নভজ্যোত সিং সিধু(Navjot Singh Sidhu)-র বিরোধ দীর্ঘদিনের। কিন্তু নির্বাচনের আগেই তা আরও বড় আকার ধারণ করেছে। সেই ক্ষোভ মেটাতেই দিল্লিতে গান্ধী পরিবারের সঙ্গে দেখা করতে হাজির হয়েছেন সিধু। কিন্তু কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) যাবতীয় বৈঠকের কথা অস্বীকার করায় বিপাকে পড়েছেন নভজ্যোত সিং সিধু।

আগামী বছর পঞ্জাব বিধানসভা নির্বাচন(Punjab Assembly Election)-র আগেই দলের যাবতীয় ক্ষোভ ও কোন্দল মেটাতে সম্প্রতিই কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর নেতৃত্বে গঠিত তিন সদস্যের কমিটির মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এরপরই সোমবার নভজ্যোত সিং সিধুর সমর্থকরা জানান, দিল্লিতে দলের শীর্ষ নেতৃত্ব রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন। মঙ্গলবার তাঁকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিতেও দেখা যায়। কিন্তু রাহুল গান্ধীর কাছে এই বৈঠকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “কোনও বৈঠকের পরিকল্পনাই নেই।”

গত সপ্তাহে অমরিন্দর সিংয়ের সঙ্গেও কংগ্রেস শীর্ষ নেতৃত্বের বৈঠক না হলেও দলের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, অমরিন্দর সিংকেই সামনে রেখে এ বারের বিধানসভা নির্বাচন লড়বে কংগ্রেস। এতেই ক্ষুব্ধ হন সিধু এবং দলীয় শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের দাবি করেন। সোমবার তাঁর সমর্থকরা দিল্লি যাওয়ার ঘোষণা করলেও রাহুল গান্ধীর কথায়, এই ধরনের কোনও বৈঠকের পরিকল্পনা নেই।

২০১৭ সালে বিজেপি থেকে কংগ্রেসে আসা নভজ্যোত সিং সিধু একাধিকবার মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে তাঁকে আড়াল করার চেষ্টার অভিযোগ এনেছেন। অন্যদিকে, কংগ্রেস কমিটির তরফেও মন্ত্রীসভায় সিধু সমর্থকদের জায়গা দেওয়ার পরামর্শ দেওয়া হলেও অমরিন্দর সিং বরাবর ‘না’ করে এসেছেন।

শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে এসে খালি হাতে ফিরতে হলে, তার প্রভাব আগামী নির্বাচনেও পড়তে পারে বলে মত দলের একাংশের।

আরও পড়ুন: ‘মুসলিমদের দারিদ্রতা দূর করবে ২ সন্তান নীতি’, বাজেট অধিবেশনেই আইন আনার পরিকল্পনা মুখ্যমন্ত্রীর