PM Modi’s Visit to Jammu : মোদীর সফরের আগে ‘নাশকতার ছক’! উপত্যকায় পরিস্থিতি পরিদর্শনে NIA প্রধান

PM Modi's Visit to Jammu : আগামিকাল জম্মুতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৯ সালে কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর এই প্রথম উপত্য়কায় যাচ্ছেন মোদী। তার আগে লাগাতার জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা। তাই নিরাপত্তা নিশ্চিত করতে এলাকা পরিদর্শনে এনআইএ প্রধান।

PM Modi's Visit to Jammu : মোদীর সফরের আগে 'নাশকতার ছক'! উপত্যকায় পরিস্থিতি পরিদর্শনে NIA প্রধান
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 4:22 PM

শ্রীনগর : উপত্যকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সফরের আগেই জঙ্গি হানায় বারবার উত্তপ্ত হয়েছে শ্রীনগর থেকে পুলওয়ামা। তাই প্রধানমন্ত্রীর সফরের আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা (NIA)। শনিবার এনআইএ প্রধান কুলদীপ সিং জম্মুর সুজওয়ান এলাকা পরিদর্শনে গিয়েছিলেন। এই এলাকায় গতকাল নিরাপত্তা বাহিনী ও নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদের (JeM) সঙ্গে গুলির লড়াই চলে। সেই গুলির লড়াইয়ে জয় হয় নিরাপত্তা বাহিনীর। জইশ-ই-মহম্মদের দুই জঙ্গিকে নিধন করা হয়।

২৪ এপ্রিল পঞ্চায়েত রাজ দিবস উপলক্ষে পল্লি গ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই গ্রামটি জম্মু থেকে ১৭ কিমি দূরে। তাই স্বভাবতই কাশ্মীরের বর্তমান জঙ্গি পরিস্থিতির জন্য মোদীর সফর ঘিরে আশঙ্কা সৃষ্টি হয়ে গোটা উপত্যকায়। আধিকারিক সূত্রে জানা গিয়েছে, মোদীর সফরকে কেন্দ্র করে বহুস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা বন্দোবস্ত করা হয়েছে। সীমানা জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। এর পাশাপাশি জম্মু ও কাশ্মীরে কড়া নজরদারিরও ব্যবস্থা করা হয়েছে। গতকালই উপত্যকায় পৌঁছে গিয়েছিলেন এনআইএ প্রধান কুলদীপ সিং। তাঁর সঙ্গে এলাকা পরিদর্শন করেন জম্মু সেক্টরের সিআরপিএফ-র ইন্সপেক্টর জেনারেল পিএস রানপিসে। সূত্রের খবর, সাম্বা জেলার পল্লি পঞ্চায়েত এলাকাও ঘুরে দেখেন এনআইএ প্রধান। এই এলাকাতেই আগামিকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা হওয়ার কথা।

উল্লেখ্য, শুক্রবার সকালেই জম্মুতে জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই চলে। গোপন সূত্রে খবর পাওয়া গিয়েছিল যে সুজওয়ানে দু’জন জঙ্গি লুকিয়ে রয়েছে। প্রধানমন্ত্রীর সফরের আগে তারা বড় কোনও নাশকতার ছক কষছে বলে খবর পাওয়া যায়। তারপরই ভোররাতে সেখানে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তারপর দুই তরফে গুলির লড়াই শুরু হয়। এনকাউন্টারে মারা যায় দুই জঙ্গি। এই গুলির লড়াইয়ে মৃত্য়ু হয় এক সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)-র আধিকারিকের। এই অভিযানে ৯ জন নিরাপত্তা আধিকারিকও জখম হয়েছেন বলে জানা গিয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল গতকালই জানিয়েছিলেন যে, নিহত দুই জঙ্গি পাকিস্তান ভিত্তিক জেইএম-র আত্মঘাতী স্কোয়াডের অংশ ছিল। প্রধানমন্ত্রীর জম্মু ও কাশ্মীরের সফরে নাশকতার ছকের জন্যই তারা অনুপ্রবেশ করেছে বলেই জানিয়েছিলেন তিনি।

আরও পড়ুন : Tamil Nadu Assault Case: যৌন লালসার শিকার! ধর্ষণের পর গর্ভবতী ১৭ বছরের নাবালিকা, গ্রেফতার ১২ বছরের কিশোর