‘বিজেপি শাসনে ত্রিপুরায় মুসলিম ভাইদের কোনও ক্ষতি হয়নি’, কেরলে প্রচার বিপ্লব দেবের

ত্রিপুরায় বাম শাসন শেষ করেই ক্ষমতায় এসেছেন বিপ্লব দেব। তাই বাম শাসিত কেরলে বুঝিয়ে দিলেন ত্রিপুরা মডেল।

'বিজেপি শাসনে ত্রিপুরায় মুসলিম ভাইদের কোনও ক্ষতি হয়নি', কেরলে প্রচার বিপ্লব দেবের
ফাইল চিত্র।

আগরতলা: গত নির্বাচনে বাম শাসনের অবসান ঘটিয়ে ত্রিপুরায় ক্ষমতায় এসেছে বিজেপি। এবার বিধানসভা নির্বাচন আসন্ন আরও এক বাম শাসিত রাজ্যে। তাই সেই কেরলেও বাম শাসন শেষ করার বার্তা দিয়ে এলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। বিজেপি ক্ষমতায় এসে ত্রিপুরা কী কী উন্নয়ন করেছে সেই খতিয়ান দিয়েই সেখানকার মানুষকে বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। ত্রিপুরার বিজেপির শাসনে, সংখ্যালঘুদের ওপর কোনও কোপ পড়েনি বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

কেরলে এই মুহূর্তে ক্ষমতায় রয়েছে বামেরা। বিজেপির হাতে রয়েছে মাত্র একটি আসন। তাই এই রাজ্য বিজেপির কাছে এক বড়সড় চ্যালেঞ্জ। কেরলের মানুষের কাছে তাই ত্রিপুরা কে মডেল হিসেবে বর্ণনা করে এলেন বিপ্লব দেব। তাঁর দাবি প্রাথমিক সুযোগ-সুবিধার ক্ষেত্রেও ত্রিপুরার পিছনে পড়ে রয়েছে কেরল। তাই সেখানকার মানুষকে নরেন্দ্র মোদী সরকারের হাত ধরতে বলেন তিনি। কেরলেও ডবল ইঞ্জিনের তত্ত্ব ব্যাখ্যা করেন বিপ্লব দেব।

কেরলে বিজেপির প্রচার এগিয়ে বিপ্লব দেব বলেন, ‘বামেরা বলেছিল যে ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় এলে মুসলিমদের বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে কিন্তু ত্রিপুরার মুসলিম ভাইদের সঙ্গে তেমন কিছু ঘটেনি।’ এছাড়া তাঁর দাবি ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পর থেকে কোনও রাজনৈতিক খুনের ঘটনা ঘটেনি। তাঁর দাবি কেরলে একের পর এক রাজনৈতিক খুনের ঘটনা ঘটছে। বিজেপি আরএসএস কর্মীদের টার্গেট করা হচ্ছে বলে অভিযোগ জানিয়েছেন তিনি। বাম-কংগ্রেসের যে আসলে এক সে কথা বোঝাতে বাংলায় সংযুক্ত মোর্চা জোটের উল্লেখ করেন বিপ্লব দেব। তাঁর দাবি বাম বিরোধী মনোভাব শুধু কেরলে নয়, গোটা বিশ্ব জুড়ে তৈরি হয়েছে।

শুধু বিপ্লব দেব নয়, বিধানসভা নির্বাচনের জন্য প্রচারে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। ৩০ মার্চ থেকে 2 এপ্রিল পর্যন্ত প্রচার চালাবেন তিনি। এছাড়াও তারকা প্রচারক হিসেবে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

Click on your DTH Provider to Add TV9 Bangla