করোনায় অনাথ পড়ুয়াদের পাশে দাঁড়াল ওড়িশা সরকার, শিক্ষাক্ষেত্রে সাহায্যের ঘোষণা

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, টিউশন ফি, পরীক্ষার ফি সহ শিক্ষাক্ষেত্রের নানা খরচ বহন করবে রাজ্য সরকার। স্কুল, কলেজ, ইউনিভার্সিটি (University) এবং পরবর্তীতে নানা সহযোগিতার আশ্বাস দিয়েছে ওড়িশা সরকার।

করোনায় অনাথ পড়ুয়াদের পাশে দাঁড়াল ওড়িশা সরকার, শিক্ষাক্ষেত্রে সাহায্যের ঘোষণা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 3:29 PM

ভুননেশ্বর: করোনার ধাক্কায় বেসামাল ভারত। সম্প্রতি সংক্রমণ কিছুটা কমলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। গত এক বছর ধরে নানা ক্ষেত্রে বিপুল ক্ষতি হয়েছে দেশের। গত এক বছরে কোভিডে বাবা-মাকে হারিয়েছেন বহু পড়ুয়া। করোনায় বিপর্যস্ত শিক্ষার্থীদের দাঁড়াল ওড়িশা সরকার (Odisha govt)। বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের (Naveen Patnaik)।

এমন সিদ্ধান্তে স্বাবাভিক ভাবেই খুশি অসংখ্য পড়ুয়া। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, টিউশন ফি, পরীক্ষার ফি সহ শিক্ষাক্ষেত্রের নানা খরচ বহন করবে রাজ্য সরকার। স্কুল, কলেজ, ইউনিভার্সিটি এবং পরবর্তীতে নানা সহযোগিতার আশ্বাস দিয়েছে ওড়িশা সরকার।

কোভিড সময়ের মধ্যে অনেক পড়ুয়া অনাথ হয়েছে। শিক্ষা অর্জনের ইচ্ছে থাকলেও আর্থিক অসহায়তা বাঁধা হয়ে দাঁড়িয়েছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে রাজ্যের পড়ুয়াদের যেন কোনও অসুবিধা না হয় সে জন্যই এমন সিদ্ধান্ত সরকারের। রাজ্য সরকারের মধু বাবু পেনশনের আওতায় আনা হবে অনাথ পড়ুয়াদের। প্রতি মাসে ৩০০ টাকা করে পাবেন তারা। শিশু ও নারী কল্যাণ বিভাগের পক্ষ থেকেও একাধিক পদক্ষেপ করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: এফআইআর দায়ের, ন্যায়বিচার চান প্রয়াত সাংবাদিকের স্ত্রী রেণুকা