PM Narendra Modi: প্রথম প্যারালিম্পিকেই পদক! ২ পদকজয়ীকে ফোন প্রধানমন্ত্রীর, দীর্ঘক্ষণ চলল পেপ-টক

Paralympics 2024: প্যারিসে অনুষ্ঠিত প্যারালিম্পিকে পুরুষদের হাইজাম্প বিভাগে স্বর্ণ পদক অর্জন করেছেন। ২.০৮ মিটার উচ্চতায় লাফ দিয়ে তিনি এশিয়ার সর্বোচ্চ লাফের রেকর্ডও গড়েছেন। অন্যদিকে, শটপুটে ব্রোঞ্জ পদক এনেছেন হোকাতো হোতোজ়ে সেমা। 

PM Narendra Modi: প্রথম প্যারালিম্পিকেই পদক! ২ পদকজয়ীকে ফোন প্রধানমন্ত্রীর, দীর্ঘক্ষণ চলল পেপ-টক
পদকজয়ীদের সঙ্গে ফোনে কথা প্রধানমন্ত্রীর।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 11:00 AM

নয়া দিল্লি: প্যারিস অলিম্পিকে ভারতের ঝুলিতে যেক’টা পদক এসেছিল, ইতিমধ্যেই প্যারালিম্পিকে তা দ্বিগুণ হয়ে গিয়েছে। বেড়েই চলেছে পদকের সংখ্যা। আপাতত সংখ্যাটা ২৯। ভারতের ঝুলিতে একের পর এক পদক আসতেই উচ্ছসিত দেশবাসী। প্রধানমন্ত্রীও তার ব্যতিক্রম নন। পদক জয়ের খবর পেতেই এবার তিনি ফোন লাগালেন দুই অ্যাথলিট প্রবীণ কুমার ও হোকাতো হোতোজ়ে সেমা-কে। দুইজনকেই অভিনন্দন জানালেন বিশ্বমঞ্চে এক বড় সাফল্য পাওয়ার জন্য।

প্যারিসে অনুষ্ঠিত প্যারালিম্পিকে পুরুষদের হাইজাম্প বিভাগে স্বর্ণ পদক অর্জন করেছেন। ২.০৮ মিটার উচ্চতায় লাফ দিয়ে তিনি এশিয়ার সর্বোচ্চ লাফের রেকর্ডও গড়েছেন। অন্যদিকে, শটপুটে ব্রোঞ্জ পদক এনেছেন হোকাতো হোতোজ়ে সেমা।

পদক জয়ের খবর পাওয়ার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যক্তিগতভাবে এই দুই অ্যাথলিটকে ফোন করেন। তাদের পদক জয়ের জন্য অভিনন্দন জানান।

এই খবরটিও পড়ুন

প্রবীণ কুমারের সঙ্গে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী জানতে পারেন যে ট্রেনিংয়ের সময়ে কীভাবে ইন্টারনেটের সাহায্য নিয়েছিলেন এবং তা পারফরম্য়ান্স আরও ভাল করতে সাহায্য করতে সাহায্য করেছিল।

অন্যদিকে, ৪০ বছর বয়সী হোকাতো হোতোজ়ে সেমার এটাই প্রথম প্যারালিম্পিক। আর প্রথমবার অংশ নিয়েই দেশের জন্য পদক জিতে এনেছেন তিনি। তাঁর এই চেষ্টা এবং সাফল্য়কে সাধুবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)