PM Modi’s Birthday Greetings to Mamata Banerjee: জন্মদিনে মমতাকে শুভেচ্ছা নমোর, দূরত্ব ভুলে কী জবাব দিলেন মুখ্যমন্ত্রী?

PM Modi's Birthday Greetings to Mamata Banerjee: একা প্রধানমন্ত্রীই নন, একাধিক রাজ্যের বিজেপি বিরোধী দলের নেতারাও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

PM Modi's Birthday Greetings to Mamata Banerjee: জন্মদিনে মমতাকে শুভেচ্ছা নমোর, দূরত্ব ভুলে কী জবাব দিলেন মুখ্যমন্ত্রী?
গ্রাফিক্স : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 8:06 AM

নয়া দিল্লি: ৫ জানুয়ারি জন্মদিন ছিল রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। তাঁর জন্মদিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছে শুভেচ্ছা বার্তা। উত্তর প্রদেশের সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) থেকে শুরু করে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন(MK Stalin), সকলেই মমতা বন্দ্য়োপাধ্যায়কে ৬৭ তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। বাদ পড়েননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-ও। তিনিও টুইট করে ‘দিদি’কে জন্মদিনের শুভেচ্ছা জানান ও দীর্ঘ জীবন কামনা করেন। বিরোধিতা দূরে ঠেলে রাতে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রীও।

মমতাকে শুভেচ্ছাবার্তা:

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট বার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানান। তিনি লেখেন, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় দিদিকে জন্মদিনের শুভেচ্ছা। আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি।”

জবাব দিলেন মুখ্যমন্ত্রীও:

রাতেই একে একে সকলের টুইটে শুভেচ্ছাবার্তার জবাব দেওয়া শুরু করেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পেয়ে তিনি ধন্যবাদও জানান। তিনি জবাবি টুইটে লেখেন, ” ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজী আপনার শুভেচ্ছাবার্তার জন্য।”

বাকি কারা শুভেচ্ছা জানালেন?

একা প্রধানমন্ত্রীই নন, একাধিক রাজ্যের বিজেপি বিরোধী দলের নেতারাও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব লেখেন, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের অনেক শুভেচ্ছা। আপনার দীর্ঘাযু ও সাফল্য কামনা করি।” জবাবে মুখ্যমন্ত্রীও ধন্যবাদ জানান।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তাঁর টুইটের জবাবেও ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, একইসঙ্গে তাঁর সুস্বাস্থ্যের কামনাও করেন। উল্লেখ্য, সম্প্রতিই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বড় অস্ত্রোপচার হয়েছে, সেই কারণে তিন সপ্তাহ হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

দক্ষিণ ভারতেও ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছেন তৃণমূল সুপ্রিমো। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও বুধবার টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের অনেক শুভেচ্ছা। আপনার সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করি। এভাবেই সাধারণ মানুষের জীবন তুলে ধরার  প্রচেষ্টায় খুশি ও সাফল্য আসুক, কামনা করি।” জবাবে ধন্যবাদ জানান মুখ্য়মন্ত্রী।

এছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, যার সঙ্গে সম্প্রতিই গোয়া বিধানসভা নির্বাচন নিয়ে কিছুটা দূরত্ব তৈরি হয়েছে, তিনিও প্রিয় মমতা দিদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভোলেননি। করোনা আক্রান্ত কেজরীবালও মমতা বন্দ্যোপাধ্যায়ের সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করে টুইট করেন। তাঁকেও ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, অভিনেতা রীতেশ দেশমুখ থেকে শুরু করে রাষ্ট্রীয় লোক দলের তরফেও মমতা বন্দ্য়োপাধ্যায়কে শুভেচ্ছা জানানো হয়। প্রায় সকলেরই টুইটের জবাব দেন মুখ্যমন্ত্রী।

জন্মদিন নিয়েও তরজা:

তৃণমূলের অন্দরের অনেকেই জানেন যে, ৩ জানুয়ারি জন্মদিন পালন করেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় দুর্গাপুজোর অষ্টমীর দিন জন্মেছিলেন তিনি। এই নিয়ে গতকাল কুনাল ঘোষ লেখেন যে, কেবল দলের নব্য়রাই জানেন আজ মুখ্য়মন্ত্রীর জন্মদিন। তবে সকলের শুভেচ্ছাবার্তার জবাব দিয়ে মুখ্যমন্ত্রী এক প্রকার প্রমাণ করে দিলেন যে, ৫ জানুয়ারিই মুখ্যমন্ত্রীর জন্মদিন।

আরও পড়ুন: COVID Vaccination for Children: ৩ দিনেই ১ কোটি পার! ছোটদের টিকাকরণের শুরুতেই দারুণ সাফল্যে ধন্যবাদ স্বাস্থ্যমন্ত্রীর