জেলাগুলির সংক্রমণ, ওষুধ-টিকার বর্তমান পরিস্থিতি; পর্যালোচনায় মোদী

PM Reviews: পিএমও সূত্রে খবর, এই পর্যালোচনা বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রমুখ।

জেলাগুলির সংক্রমণ, ওষুধ-টিকার বর্তমান পরিস্থিতি; পর্যালোচনায় মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
Follow Us:
| Updated on: May 06, 2021 | 6:40 PM

নয়া দিল্লি: দেশের কোভিড (COVID-19) পরিস্থিতির পর্যালোচনা বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিভিন্ন রাজ্য ও জেলায় সংক্রমণ নিয়ে বিস্তারিত তথ্য তাঁকে জানানো হয়। মূলত ১ লক্ষের বেশি সক্রিয় সংক্রমিত নিয়ে প্রধানমন্ত্রীকে জানানো হয়। কোন কোন জেলায় করোনার সংক্রমণ লাগামহীন, সে বিষয়ে খোঁজ খবর নেন তিনি। একইসঙ্গে নির্দেশ দেন, টিকাকরণের গতি যেন কোনও ভাবেই শ্লথ না হয়।

প্রধানমন্ত্রীর দফতর (PMO) সূত্রে খবর, মূলত ১২টি রাজ্যের সংক্রমণের ছবিটা নরেন্দ্র মোদীর সামনে তুলে ধরা হয়েছে, যেখানে ১ লক্ষের বেশি অ্যাকটিভ কেস রয়েছে। রাজ্যগুলিতে কী ভাবে অতিমারির সঙ্গে লড়াই চলছে, জনস্বাস্থ্য পরিকাঠামোই বা কী রকম, তা নিয়েও পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী। কোথায় কতদূর টিকাকরণ এগোলো, আগামী কয়েক মাসে টিকার উৎপাদনই বা কতটা কী এগোবে, তা নিয়েও খোঁজ নেন প্রধানমন্ত্রী।

এই পর্যালোচনা চলাকালীন প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে, প্রায় ১৭.৭ কোটির ভ্যাকসিন ডোজ় ইতিমধ্যেই রাজ্যগুলিকে দেওয়া হয়ে গিয়েছে। কোন রাজ্যে কত টিকা নষ্ট হয়েছে তাও জানানো হয় তাঁকে। সূত্রের খবর, প্রধানমন্ত্রী চান কোনও লকডাউন বা কার্ফু যাই চলুক, টিকাকরণে যেন কোনও বাধা না আসে। স্বাস্থ্য সেবার বুনিয়াদি পরিকাঠামো আরও বাড়ানোর নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে, ৪৫ বছরের বেশি বয়সী ৩১ শতাংশ মানুষকে টিকার অন্তত একটা করে ডোজ় দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বিবাহ বিচ্ছেদের দু’দিনের মধ্যেই বিল গেটসের ২০০ কোটি ডলারের শেয়ার মেলিন্দার সংস্থায়!

পিএমও সূত্রে খবর, এই পর্যালোচনা বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, রেলমন্ত্রী পীযূশ গোয়েল-সহ বেশ কয়েকজন শীর্ষস্তরের আধিকারক।