Pm Modi: জন্মদিনের শুভেচ্ছা জানাতে আডবাণীর বাসভবনে প্রধানমন্ত্রী, দেশ ওনার কাছে আজীবন ঋণী থাকবে, বললেন মোদী

Narendra Modi, LK Advani, প্রবীণ এই বিজেপি নেতার বাড়িতে শুভেচ্ছা জানাতে যান স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এদিন 'লৌহপুরুষের' ভূয়সী করেন প্রধানমন্ত্রী মোদী।

Pm Modi: জন্মদিনের শুভেচ্ছা জানাতে আডবাণীর বাসভবনে প্রধানমন্ত্রী, দেশ ওনার কাছে আজীবন ঋণী থাকবে, বললেন মোদী
ছবি: এএনআই
Follow Us:
| Updated on: Nov 08, 2021 | 1:20 PM

নয়া দিল্লি: আজ ৯৪ বছরে পা দিলেন দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবাণী (LK Advani)। এদিন প্রবীণ এই বিজেপি নেতার বাড়িতে শুভেচ্ছা জানাতে যান স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এদিন ‘লৌহপুরুষের’ ভূয়সী করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি আডবাণীর জন্য ‘পণ্ডিত’ ও ‘সম্বৃদ্ধ বুদ্ধি’ এই জাতীয় বিশেষণ ব্যবহার করেন। দেশকে সাংস্কৃতিকভাবে সম্বৃদ্ধ করার জন্য আডবাণীকে ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী।

সংবাদ সংস্থা এএনআইয়েই টুইট করা ছবিতে দেখা গিয়েছে এই প্রবীণ বিজেপি নেতার সঙ্গে বাগানে হেঁটে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বাসভবনে যাওয়ার পাশাপাশি টুইটারেও আডবাণীকে শুভেচ্ছা জানিয়েছেন মোদী। টুইটে তিনি লেখেন “সম্মানীয় আডবাণীজিকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। তাঁর দীর্ঘ ও সুস্থ জীবন কামনা করি। দেশে আজীবন তাঁর কাছে ঋণী থাকবে।”

গত বছর আডবাণীর জন্মদিনে তাঁকে বিজেপির নেতা কর্মী এবং দেশের জনগণের কাছে ‘জীবন্ত অনুপ্রেরণা’ হিসেবে ব্যাখ্যা করেছিলেন নরেন্দ্র মোদী। অনেকেই আজ দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) আডবাণীকে শুভেচ্ছা জানিয়ছেন। আডবাণীর প্রশংসা করতে গিয়ে তিনি আডবাণীকে অনুপ্রেরণা ও পথপ্রদর্শক হিসেবে বর্ণনা করেছেন। প্রতিরক্ষামন্ত্রী আরও জানিয়েছেন লালকৃষ্ণ আডবাণী দেশের এমন সব নেতাদের মধ্যে পড়েন যাঁর মেধা, বুদ্ধি ও দূরদর্শীতাকে সমগ্র দেশ শ্রদ্ধা করেন।

আরও পড়ুন BJP National Executive Meeting: ‘বাংলার হিংসা নিয়ে গোটা দেশ চিন্তিত’, বৈঠকে দিলীপদের পাশে বিজেপির দিল্লি নেতৃত্ব

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও (J P Nadda) এদিন আডবাণীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আডবাণীর দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য কামনা করেছেন। দেশের উন্নয়নে আডবানীর ভূমিকারও প্রশংসা করেন বিজেপি সভাপতি।

এদিন প্রধানমন্ত্রীর পাশাপাশি লালকৃষ্ণ আডবাণীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু (Venkaiah Naidu), প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও (Amit Shah) তাঁর বাসভবনে গিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তাদের মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তাও চলে।

১৯২৭ সালের ৮ নভেম্বর অবিভক্ত ভারতের করাচিতে জন্মগ্রহণ করেন লালকৃষ্ণ আডবাণী। দেশভাগের পরই তাঁর পরিবার ভারতে চলে আসে। দেশে বিজেপির উত্থানের পিছেনে আডবাণীর অনেক বড় অবদান ছিল বলেই মনে করা হয়। আশির দশকে রাম জন্মভূমি আন্দোলনের নেতৃত্বেও ছিলেন আডবাণী। বিজেপির একজন প্রতিষ্ঠাতা সদস্য, আডবাণী দলের সবচেয়ে দীর্ঘ মেয়াদি সভাপতি।

আরও পড়ুন Heavy Rain in Chennai: রাতভর ভারী বৃষ্টিতে ডুবেছে চেন্নাই, চার জেলায় বন্ধ স্কুল, নামল বিপর্যয় মোকাবিলা বাহিনী