অবশেষে দাম কমছে রান্নার গ্যাসের, মিলবে ৫০-১০০ টাকার ক্যাশব্যাকও

সংস্থার পক্ষ থেকে টুইটারে একটি ঘোষণা করে জানানো হয়েছে, নতুন অর্থবর্ষে রান্নার গ্যাসের দাম কিছুটা কমানো হবে। যদিও মূল্য হ্রাস পাওয়ার পরিমাণ খুব বেশি নয়।

অবশেষে দাম কমছে রান্নার গ্যাসের, মিলবে ৫০-১০০ টাকার ক্যাশব্যাকও
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 31, 2021 | 8:58 PM

নয়া দিল্লি: গৃহস্থদের সামান্য স্বস্তি দিয়ে পয়লা এপ্রিল থেকেই কমতে চলেছে রান্নার গ্যাসের (LPG) দাম। গত কয়েক মাস ধরে লাগাতার ধাপে ধাপে এলপিজি গ্যাসের (Gas Cylinder) দাম বৃদ্ধি পাওয়ার পর কিছুটা হলেও খুশির খবর শুনিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড। সংস্থার পক্ষ থেকে টুইটারে একটি ঘোষণা করে জানানো হয়েছে, নতুন অর্থবর্ষে রান্নার গ্যাসের দাম কিছুটা কমানো হবে। যদিও মূল্য হ্রাস পাওয়ার পরিমাণ খুব বেশি নয়।

ইন্ডিয়ান ওয়েলের তরফে জানানো হয়েছে, আগামী ১ এপ্রিল থেকে সিলিন্ডার পিছু দাম ১০ টাকা কমতে চলেছে। নতুন অর্থবর্ষের প্রথম দিন থেকেই রান্নার গ্যাস কিনতে ১০ টাকা দাম কম পড়বে। বিগত কয়েক মাস ধরে গ্যাসের দাম বাড়ার পর ১০ টাকা কম হওয়া আহামরি নয় ঠিকই। তবে দাম কমার এই ইঙ্গিতকে ইতিবাচক হিসেবেই দেখছেন মধ্যবিত্তরা।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাস থেকে যে হারে গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছিল, তাতে গৃহস্থের হেঁসেলে যে কার্যত আগুন লাগার জোগাড় হয়েছিল, তা বলা অত্যুক্তি হবে না। বছরের দ্বিতীয় মাসে তিন দফায় ১০০ টাকা বেড়েছিল রান্নার গ্যাসের দাম। মার্চের প্রথমেই আবার ২৫ টাকা দাম বাড়ানো হয়। ফলে কলকাতায় রান্নার গ্যাসের দাম বেড়ে হয় ৮৪৫ টাকা ৫০ পয়সা।

আরও পড়ুন: লাখো বুটের শব্দ শুনবে রাজ্য, বাংলা মুখী আরও ২০০ কোম্পানি বাহিনী

পয়লা এপ্রিল থেকে এই দাম কমে হতে চলেছে ৮৩৫ টাকা ৫০ পয়সা। আপাত দৃষ্টিতে গ্যাসের দাম খুব একটা না কমলেও দাম কমার এই ইঙ্গিত হাসি ফুটিয়েছে গৃহস্থদের মুখে। একই সঙ্গে বেশ কিছু অফারও দেওয়া হয়েছে ইন্ডিয়ান অয়েলের পক্ষ থেকে। সংস্থা জানিয়েছে, অ্যামাজন পে-র মাধ্যমে ইন্ডেন গ্যাস বুক করলে ৫০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। একই সঙ্গে পেটিএম থেকে প্রথমবার গ্যাস বুক করলে ১০০ টাকা পর্যন্তও ক্যাশব্যাক পাওয়া যেতে পারে।

আরও পড়ুন: নন্দীগ্রামে বহিরাগতদের ‘নো এন্ট্রি’, সীমান্ত সিল করল কমিশন