PM Modi to BJP MPs: ‘নিজেদের বদলে ফেলুন, নইলে সব কিছু বদলে যাবে’, বৈঠকে বিজেপি সাংসদদের হুঁশিয়ারি মোদীর

PM Modi to BJP MPs: 'নিজেদের বদলে ফেলুন, নইলে সব কিছু বদলে যাবে', বৈঠকে বিজেপি সাংসদদের হুঁশিয়ারি মোদীর
নরেন্দ্র মোদী। ছবি: ফাইল চিত্র

Narendra Modi: সাংসদদের উদ্দেশে নমোর এই সাবধাণবাণীর বেশ কিছু কারণ রয়েছে বলেই মনে করা হচ্ছে। একে সংসদের শীতকালীন অধিবেশন শুরুর পর থেকেই ১২ বিরোধী সাংসদের সাসপেনশন নিয়ে প্রত্যেক দিন বাধাপ্রাপ্ত হচ্ছে সংসদের কাজ।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Dec 07, 2021 | 3:21 PM

নয়া দিল্লি: দলীয় সাংসদদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে সাংসদদের উদ্দেশে কার্যত হুঁশিয়ারির সুর শোনা গেল নমোর গলায়। সংসদ অধিবেশনে অনুপস্থিত বা অনিয়মিত বিজেপি সাংসদদের চরম সতর্কবাণী দিয়ে নরেন্দ্র মোদী বলেন, “নিজেদের বদলে ফেলুন, নইলে সবকিছু বদলে যাবে।” বারবার দলীয় সাংসদদের অনুশাসন ও নিয়ম মেনে কাজ করার পরামর্শ দিয়েছিলেন নমো। আলটপকা মন্তব্য থেকেও বিরত থাকতে বলেছিলেন। কিন্তু কাজ হয়নি। বেশ কিছু দলীয় সাংসদদের আচরণে তিনি যে বিরক্ত, মোদীর কথা থেকেই তা স্পষ্ট হয়ে যায়। তিনি বলেন, “দয়া করে সংসদে ও বৈঠকগুলিতে উপস্থিত থাকুন। বারবার বাচ্চাদের মতো আপনাদেরকে বোঝানোর চাপ নেওয়া আমার পক্ষে সম্ভব নয়। বাচ্চাদেরও এতবার বোঝাতে হয়না। যদি আপনার নিজেদের আচরণ পরিবর্তন না করেন, তবে অনেক কিছুই পরিবর্তন হয়ে যাবে।”

সাংসদদের উদ্দেশে নমোর পরামর্শ, “সূর্য নমস্কার করে উপস্থিতি নিয়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতায় নামুন। এতে আপনার সকলে সুস্থ থাকবেন।” স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী সহ সিনিয়র মন্ত্রীরা এই বৈঠকে উপস্থিত ছিলেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও এই বৈঠকে উপস্থিত ছিলেন। এই বৈঠকে বিষয়ে মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, সকল সাংসদকে নিজেদের নির্বাচনী এলাকায় ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, চলতি মাসের ১৪ তারিখ নিজের নির্বাচনী কেন্দ্র বারণসী জেলা সভাপতিদের সঙ্গে বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী।

সাংসদদের উদ্দেশে নমোর এই সাবধাণবাণীর বেশ কিছু কারণ রয়েছে বলেই মনে করা হচ্ছে। একে সংসদের শীতকালীন অধিবেশন শুরুর পর থেকেই ১২ বিরোধী সাংসদের সাসপেনশন নিয়ে প্রত্যেক দিন বাধাপ্রাপ্ত হচ্ছে সংসদের কাজ। তারমধ্যেই নাগাল্যান্ডের মন জেলায় সেনার গুলিতে ১৪ জন গ্রামবাসীর মৃত্যুর ঘটনা নিয়ে চাপের মধ্যে রয়েছে কেন্দ্রের শাসকদল। এই পরিস্থিতি পর্যাপ্ত পরিমাণে শাসক দলের সাংসদ উপস্থিত না থাকলে বিরোধীদের মোকাবিলা করতে রীতিমতো বেগ পেতে হচ্ছে সরকার পক্ষকে।

বাদশ অধিবেশনের বিশৃঙ্খলার কারণে শীতকালীন অধিবেশন শুরুতেই সাসপেন্ড করে দেওয়া হয় ১২ রাজ্যসভা সাংসদকে এই নিয়ে প্রতিদিনই সংসদের কাজে বাধা দিচ্ছে বিরোধীরা। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, নিজেদের কৃতকর্মের জন্য তারা যদি ক্ষমা চান তবেই তাদের সাসপেনশন প্রত্যাহার করা হবে। সাংসদদের দাবি, সাসপেন্ড করার সিদ্ধান্ত অগণতান্ত্রিক।

আরও পড়ুন NHRC notice to Tripura: ত্রিপুরা সরকারের কাছে রিপোর্ট তলব জাতীয় মানবাধিকার কমিশনের, নৈতিক জয় দেখছে তৃণমূল

আরও পড়ুন Omicron in Delhi: এখনই লকডাউন নয়, ওমিক্রন পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে, জানাল দিল্লি সরকার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA