‘টক্সিক বস’কে ‘টাটা’, চাকরি ছেড়ে অফিসের বাইরে ঢোলের তালে নাচ যুবকের, দেখুন ভিডিয়ো

Toxic Workplace: অনিকেত নামক ওই যুবকের সহকর্মীরাই ফেয়ারওয়েলের আয়োজন করেছিল। অফিসের বাইরে ভাড়া করে আনা হয়েছিল ঢোল বাদকদের। অনিকেত অফিস থেকে বেরতেই বাজনা বাজানো শুরু হয়। অনিকেতও ঢোলের তালে নাচতে শুরু করেন। 

'টক্সিক বস'কে 'টাটা', চাকরি ছেড়ে অফিসের বাইরে ঢোলের তালে নাচ যুবকের, দেখুন ভিডিয়ো
চাকরি ছেড়ে নাচ।Image Credit source: Instagram
Follow Us:
| Updated on: Apr 27, 2024 | 11:53 AM

পুণে: কেউ চাকরি কেন ছাড়েন? শুধুই কি আরও ভাল চাকরি বা বেতন নাকি অন্য কোনও কারণ? ২০২৩ সালের একটি সমীক্ষা কিন্তু অন্য কথা বলেছিল। ৫৮ শতাংশ কর্মীই চাকরি ছাড়েন ‘টক্সিক’ বসের জন্য। ৫৪  শতাংশ কর্মী চাকরি ছাড়েন বিষাক্ত বা টক্সিক কর্মক্ষেত্রের জন্য। যদি কর্মস্থল পছন্দ না হয়,  তবে চাকরি ছাড়তে পেরে অনেকেই স্বস্তি বোধ করেন, আনন্দ পান। অনেকেই কথায় কথায় বলেন, চাকরি ছাড়লে, নাচবেন। এই মুখের কথাই সত্যি করে দেখালেন এক যুবক।

পুণের এক যুবক, যিনি সেলস অ্যাসোসিয়েট হিসাবে চাকরি করতেন, তিনি সম্প্রতিই চাকরি থেকে ইস্তফা দেন। দীর্ঘদিন ধরেই তিনি চাকরি ছাড়তে চেয়েছিলেন। শেষ অবধি সেই কাজ করতে পেরেই অফিসের বাইরে নাচ করতে শুরু করলেন।

View this post on Instagram

A post shared by Anish Bhagat (@anishbhagatt)

অনিকেত নামক ওই যুবকের সহকর্মীরাই ফেয়ারওয়েলের আয়োজন করেছিল। অফিসের বাইরে ভাড়া করে আনা হয়েছিল ঢোল বাদকদের। অনিকেত অফিস থেকে বেরতেই বাজনা বাজানো শুরু হয়। অনিকেতও ঢোলের তালে নাচতে শুরু করেন।

পিছনে দাঁড়ানো বসকেও ‘বাই বাই’ বলতে ভোলেননি অনিকেত। এদিকে, ম্যানেজারের চোখে-মুখে বিরক্তি তখন স্পষ্ট। কর্মীদের ঠেলে সরানো, এমনকী ভিডিয়ো রেকর্ডিং বন্ধ করার চেষ্টাও করেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় এক কন্টেন্ট ক্রিয়েটর, যিনি অনিকেতের নাচের ভিডিয়োটি পোস্ট করেছিলেন, তিনি জানিয়েছেন,কাজের খারাপ পরিবেশ, বসদের দুর্ব্যবহার ও পরিশ্রমের তুলনায় অত্যন্ত কম বেতনের জন্যই অনিকেত চাকরি ছেড়েছেন।

অফিসের পরও ফেয়ারওয়েল শেষ হয়নি। এরপরে অনিকেত ও তাঁর বন্ধুরা মন্দিরে যান ভগবানকে প্রণাম করতে। বিকেলে কেক কেটে উদযাপন করেন। জানা গিয়েছে, অনিকেত এবার আত্মনির্ভর হতে চলেছেন। তাঁর দীর্ঘদিনের ইচ্ছা ছিল জিম ট্রেনার হওয়ার। সেই স্বপ্নই এবার পূরণ করতে চলেছেন অনিকেত।