ভিডিয়ো: প্রধানমন্ত্রী হয়ে প্রথম তিনি কোন নির্দেশ দিতে চান? ধেয়ে আসা প্রশ্নের উত্তর দিলেন রাহুল গান্ধী

Rahul Gandhi, রাহুল হলেন এক অদ্ভূত প্রশ্নের মুখোমুখি। কিন্তু শেষমেশ উত্তরও দেন তিনি

ভিডিয়ো: প্রধানমন্ত্রী হয়ে প্রথম তিনি কোন নির্দেশ দিতে চান? ধেয়ে আসা প্রশ্নের উত্তর দিলেন রাহুল গান্ধী
কেন্দ্রের থেকে জবাব চাইলেন রাহুল গান্ধী। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 11:33 AM

নয়া দিল্লি: বিচিত্র প্রশ্নের মুখোমুখি কংগ্রেস সাংসদ তথা শীর্ষনেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এই বছর কন্যাকুমারীর সেন্ট জোসেপ ম্যাট্রিক হাই স্কুল থেকে আগতদের সঙ্গে দিওয়ালি পালন করেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। চলতি বছরের শুরুতেই তামিলনাড়ু (Tamilnadu) সফর চলাকালীন এই স্কুলে গিয়েছিলেন রাহুল। সেই স্কুল থেকে আগত প্রতিনিধিদের আড্ডা চলে রাহুলের। সেখানে এক আজব প্রশ্নের মুখোমুখি হন তিনি। টুইটারে নিজের সেই অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন রাহুল।

ভিডিয়ো শেয়ার করে কংগ্রেস নেতা জানিয়েছেন, এই দিওয়ালি তাঁর কাছে আরও বিশেষ হয়ে উঠেছে। ওই স্কুলের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার সময় তাদের মধ্যেই একজন রাহুলকে প্রশ্ন করেন প্রধানমন্ত্রী হয়ে রাহুল প্রথম কোন সরকারি নির্দেশ দিতে চান? রাহুলের তুরন্ত জবাব “মহিলা সংরক্ষণ”। রাহুল বলেন “কেউ যদি আমাকে জিজ্ঞাসা করে যে আপনি আপনার সন্তানকে এমন কোন একটি জিনিস কী শেখাবেন, আমি বলব নম্রতা। কারণ নম্রতার শিখলে অপরকে বোঝার ক্ষমতা তৈরি হয়।”

দেখুন সেই ভিডিয়ো

দিওয়ালিতে আগত ওই প্রতিনিধি দলের সদস্যরা কৃষক আন্দোলনে রাহুল ও প্রিয়াঙ্কার যোগদান ও কৃষকদের দাবিতে সোচ্চার হওয়ার প্রশংসা করেন। তাঁরা রাহুলকে বলেন কৃষক আন্দোলনে আপনার ভূমিকা মানুষের সঙ্গে আপনার একতার প্রতীক।

রাতের খাবার খাওয়ার সময়ে তামিলনাড়ু থেকে আগত নিজের বন্ধুদেরকে দিল্লি ঘরানার খাবার পরিবেশন করতে চেয়েছিলেন রাহুল গান্ধী। সেই মত তিনি ছোলে বাটুরে ও কুলফির আয়োজন করেন। টুইটে রাহুল লেখেন, “কন্যাকুমারীর সেন্ট জোসেপ ম্যাট্রিক হাই স্কুল থেকে আগত আমার বন্ধুদের সঙ্গে কথাবার্তা ও একসঙ্গে রাতের খাবার খেয়ে দারুণ লাগছে। তাদের এই সফর আমার দিওয়ালিকে বিশেষ করে তুলেছে। নানা সংস্কৃতির এই সঙ্গম আমাদের দেশের সবচেয়ে বড় শক্তি এবং আমাদের এটিকে রক্ষা করতে হবে”। তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের আগে এই বছরের মার্চ মাসে তিনি এই স্কুলে গিয়েছিলেন এবং একটি পুশ-আপ চ্যালেঞ্জ নিয়েছিলেন>

আরও পড়ুন Kareena Kapoor Khan: জিম ক্লাস টুডে! লাল স্পোর্টস ব্রায়ে ফ্যাশন দুনিয়ায় অন্যমাত্রা যোগ করলেন বেবো