RG Kar Case: ‘নজর ঘোরানোর জন্য মিছিল’, মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি করলেন নির্ভয়ার মা

Nirbhaya Case: নির্ভয়ার মা, আশা দেবী বলেন, "মুখ্যমন্ত্রী পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ। অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ করার বদলে তিনি প্রতিবাদ মিছিল করে মানুষের দৃষ্টি ঘোরানোর চেষ্টা করছেন। ওঁর ইস্তফা দেওয়া উচিত।"

RG Kar Case: 'নজর ঘোরানোর জন্য মিছিল', মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি করলেন নির্ভয়ার মা
মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা চাইলেন নির্ভয়ার মা।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Aug 18, 2024 | 12:03 PM

নয়া দিল্লি: তিনিও হারিয়েছেন মেয়েকে। মানুষরূপী পিশাচরা ছিড়ে খেয়েছিল নির্ভয়াকে। তাই তিলোত্তমার মায়ের কষ্ট বুঝতে পারছেন নির্ভয়ার মা। আরজি কর কাণ্ড নিয়ে এবার মুখ খুললেন নির্ভয়ার মা। দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফার।

শনিবার সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে নির্ভয়ার মা, আশা দেবী বলেন, “মুখ্যমন্ত্রী পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ। অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ করার বদলে তিনি প্রতিবাদ মিছিল করে মানুষের দৃষ্টি ঘোরানোর চেষ্টা করছেন। ওঁর ইস্তফা দেওয়া উচিত।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে নির্ভয়ার মা আরও বলেন, “আরজি কর ইস্যু থেকে নজর ঘোরানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিবাদ করছেন। উনি নিজে একজন মহিলা। ওঁর উচিত ছিল রাজ্যের প্রধান হিসাবে অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার। সেই পরিস্থিতি সামলাতে ব্যর্থ হয়েছেন উনি, ওঁর ইস্তফা দেওয়া উচিত।”

আশা দেবী বলেন যে যতক্ষণ রাজ্য ও কেন্দ্রীয় সরকার মহিলাদের নিরাপত্তা নিয়ে এবং ধর্ষকদের অবিলম্বে কঠোর শাস্তির ব্যবস্থা করা নিয়ে সিরিয়াস হচ্ছে না, ততক্ষণ পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্তে প্রতিদিন এই ধরনের নৃশংস অপরাধ হতেই থাকবে। তিনি বলেন, “কলকাতার  মেডিক্যাল কলেজেই যদি মেয়েরা সুরক্ষিত না থাকে এবং তাদের সঙ্গে এমন বর্বরোচিত অপরাধ হয়, তবে দেশে মহিলাদের সুরক্ষার অবস্থা কী, তা বুঝতেই পারছেন।”

প্রসঙ্গত, ২০১২ সালে দিল্লিতে চলন্ত বাসে চালক ও সহকারীরা মিলে গণধর্ষণ করেছিল ‘নির্ভয়া’কে। গণধর্ষণের পর নির্ভয়াকে রাস্তায় ফেলে দিয়ে গিয়েছিল অভিযুক্তরা। পরে উদ্ধার করে দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি করা হয়। পরে সিঙ্গাপুরে স্থানান্তরিত করা হলেও, বাঁচানো যায়নি নির্ভয়াকে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)