SC On R G Kar: সুপ্রিম কোর্টে উঠল পুলিশের টাকা অফারের বিষয়টি, শুনেই প্রধান বিচারপতির বড় নির্দেশ

SC On R G Kar: এদিনের শুনানিতে সলিসেটর আইনজীবী প্রথমে ময়নাতদন্তের রিপোর্ট বিকৃত করার অভিযোগ তোলেন। সেই প্রসঙ্গেই আইনজীবী বিকাশরঞ্জন বলেন, "ময়নাতদন্তের রিপোর্টের পাশাপাশি আরও একটি বিষয় উল্লেখ করতে চাই।"

SC On R G Kar: সুপ্রিম কোর্টে উঠল পুলিশের টাকা অফারের বিষয়টি, শুনেই প্রধান বিচারপতির বড় নির্দেশ
পুলিশের টাকার অফারের বিষয়টি উল্লেখ বিকাশরঞ্জনেরImage Credit source: Supreme Court
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 12:34 PM

নয়া দিল্লি: তিলোত্তমার বাবা প্রথমেই অভিযোগ করেছিলেন পুলিশের তরফ থেকে টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল। সুপ্রিম কোর্টের শুনানিতেই সেই বিষয়টি উত্থাপিত হল। আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়. বিচারপতি জে বি পর্দিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে বিষয়টি উল্লেখ করেন।

এদিনের শুনানিতে সলিসেটর আইনজীবী প্রথমে ময়নাতদন্তের রিপোর্ট বিকৃত করার অভিযোগ তোলেন। সেই প্রসঙ্গেই আইনজীবী বিকাশরঞ্জন বলেন, “ময়নাতদন্তের রিপোর্টের পাশাপাশি আরও একটি বিষয় উল্লেখ করতে চাই। নিগৃহীতার পরিবার টাকার অফার করা হয়েছিল। যাতে পরিবার পুলিশের সুরেই কথা বলে। এই বিষয়টিও দেখার প্রয়োজন রয়েছে।”

শুনে প্রধান বিচারপতি বলেন, “এবিষয়ে আলাদা করে কোনও স্টেটাস রিপোর্ট দেওয়ার প্রয়োজন নেই। এটা এই মামলারই অংশ।” পরবর্তী রিপোর্টে সিবিআই-কে এই বিষয়টিও উল্লেখ রাখার নির্দেশ দেন প্রধান বিচারপতি।

এই খবরটিও পড়ুন

আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি। সিবিআইকে ফের তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি বলেছেন, “ওপেন কোর্টে কিছু মন্তব্য করতে চাই না। যাতে তদন্তে প্রভাব পড়ে। আগামী সোমবার তদন্তের আবার স্টেটাস রিপোর্ট দিন।” তদন্তে নতুন কী কী তথ্য উঠে এল, তা নিয়ে আগামী সোমবার স্টেটাস রিপোর্ট জমা দেবে সিবিআই।

প্রসঙ্গত, তিলোত্তমার পরিবারকে পুলিশের তরফে টাকা দেওয়ার প্রস্তাবের বিষয়টি নিয়ে সম্প্রতি বিস্তর জলঘোলা হয়। ঘটনার পর থেকেই তিলোত্তমার বাবা-মা একাধিকবার দাবি করেছিলেন পুলিশের উচ্চ পদস্থ কর্তা টাকার প্রস্তাব দিয়েছিলেন। আরজি করের সামনে ধরনা মঞ্চে বসেও তিলোত্তমার বাবা দাবি করেন, তাঁর মেয়ের দেহ যখন ঘরে শায়িত, ডিসি নর্থ তাঁকে টাকার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তারপরই তৃণমূলের তরফে মন্ত্রী ব্রাত্য বসু ও শশী পাঁজা সাংবাদিক বৈঠক করে একটি ভিডিয়ো দেখান। দাবি করেন, তৃণমূল নেতা কুণাল ঘোষ পুলিশের তরফ থেকে সেই ভিডিয়োটি পেয়েছেন। সেই ভিডিয়ো দেখা যায়, পুলিশের টাকা অফারের বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করছেন তিলোত্তমার বাবা-মা। তাই নিয়ে দানা বাঁধে বিতর্ক। এই ভিডিয়োর সত্যতা যাচাইয়ে TV9 বাংলা তিলোত্তমার বাবার কাছে বিষয়টি জানতে চায়। তিনি স্পষ্ট বলেন, ঘটনার একদিন পরেই পুলিশের তরফে চাপ তৈরি করে এই ভিডিয়ো করানো হয়েছিল।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)