Sanjay Raut On AIMIM : ‘বিজেপির বি-টিম,’ এআইএমআইএম-র জোটের আশায় জল ঢাললেন শিবসেনা নেতা

Sanjay Raut On AIMIM : আসাদউদ্দিন ওয়েইসি নেতৃত্বাধীন এআইএমআইএম কে বিজেপির 'বি-টিম' বলে আখ্যা দিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত।

Sanjay Raut On AIMIM : 'বিজেপির বি-টিম,' এআইএমআইএম-র জোটের আশায় জল ঢাললেন শিবসেনা নেতা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2022 | 7:00 PM

মুম্বই : আসাদউদ্দিন ওয়েইসি নেতৃত্বাধীন এআইএমআইএম কে বিজেপির ‘বি-টিম’ বলে আখ্যা দিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তবে এই ‘বি-টিমের’ প্রসঙ্গ এর আগেও তুলেছেন বিরোধীরা। এদিন এক এআইএমআইএম সাংসদ এনসিপি এবং কংগ্রেসের সঙ্গে জোটের পরামর্শ দিয়েছিলেন। কিন্তু এই পরামর্শ নাকচ করে দেন শিবসেনার রাজ্য়সভার সাংসদ সঞ্জয় রাউত। মহারাষ্ট্রে শিবসেনা, কংগ্রেস এবং এনসিপি একজোটে (Maha Vikas Aghadi) সরকার চালাচ্ছে। সেই তিন-দলীয় জোটে অন্য কোনও দলের জায়গা নেই তা পরিষ্কার জানিয়ে দিলেন শিবসেনা নেতা। অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের উদ্দেশে তিনি বলেছেন, যাঁরা ঔরঙ্গজেবের কবরে মাথা নত করে তাঁরা মহারাষ্ট্রের জন্য উপযুক্ত হতে পারে না।

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের সাংসদ ইমতিয়াজ জলিল এমভিএ-র সঙ্গে জোট করার পরামর্শ দিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় সৃষ্টি করেছেন। তিনি বলেছেন যে এই জোট তিন চাকার অটোরিক্সা থেকে একটি “আরামদায়ক গাড়ি” হয়ে উঠতে পারে। এই জোট বিজেপিকে আসতে বাধা দিতে পারে বলেও জানান তিনি। এর প্রতিক্রিয়া দিতে গিয়েই শিবসেনা নেতা সঞ্জয় রাউত সাংবাদিকদের বলেছেন, “বিজেপির সঙ্গে এআইএমআইএম-এর গোপন জোট রয়েছে। এটি উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গের নির্বাচনে প্রমাণিত হয়েছে। এআইএমআইএম বিজেপির একটি ‘বি-টিম’ এবং তাই থাকবে। এমভিএ একটি তিন-দলীয় জোট এবং চতুর্থ অংশীদারের জন্য কোনও জায়গা নেই।”

তিনি বলেছেন যে এমভিএ অংশীদাররা ছত্রপতি শিবাজি মহারাজ এবং ছত্রপতি সম্ভাজি মহারাজকে শ্রদ্ধা করে। সেইখানে এআইএমআইএম ঔরঙ্গজেবের সামনে মাথা নত করে। এই ঔরঙ্গজেবই ১৭ শতকে মুঘল সম্রাট ছত্রপতি শিবাজি মহারাজকে আগ্রায় বন্দি করে রেখেছিলেন। উল্লেখ্য, হিন্দুত্ববাদী দর্শনে ঔরঙ্গজেবকে একজন ধর্মান্ধ হিসেবে তুলে ধরা হয়েছে যিনি দাক্ষিণাত্যে ছত্রপতি শিবাজিকে পিষ্ট করার ব্যর্থ চেষ্টা করেছিলেন।

আরও পড়ুন : Amit Shah on CRPF : ‘উপত্যকায় সিআরপিএফ-র প্রয়োজন নাও হতে পারে…’ কীসের ইঙ্গিত অমিত শাহের! 

আরও পড়ুন : Oil Imports From Russia : মার্কিন নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে ‘বন্ধু’ রাশিয়া থেকে কম দামে ৩০ লক্ষ ব্যারেল তেল আমদানি ভারতের