ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের

আগামী সপ্তাহের বৃহস্পতিবার মামলাটির শুনানি (Supreme Court) হবে। সেদিনই তদন্ত কোন পথে এগোবে তা স্পষ্ট হবে।

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যকে নোটিস সুপ্রিম কোর্টের
ফাইল চিত্র

নয়া দিল্লি: ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় রাজ্যের কাছে জবাব তলব করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। বিজেপি কর্মীর মৃত্যুর তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হস্তক্ষেপ চেয়ে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিল নিহতের পরিবার। মঙ্গলবার সেই মামলার শুনানিতে রাজ্যের কাছে এ সংক্রান্ত জবাব চেয়ে নোটিস পাঠায় আদালত। আগামী সপ্তাহে বৃহস্পতিবার ফের এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।

আরও পড়ুন: অনাথ আশ্রমেও করোনার থাবা, ত্রিপুরায় করোনা আক্রান্ত শিশু সহ ৩৬ আবাসিক

২০২১-এর বিধানসভা ভোটের পর রাজ্যজুড়ে হিংসা-সন্ত্রাসের ছবি বারবার উঠে আসে। বেশির ভাগ ক্ষেত্রেই অভিযোগের আঙুল শাসকদলের দিকে। অভিজিৎ সরকার নামে এক বিজেপি কর্মীকে খুনের অভিযোগ ঘিরে উত্তাল হয় রাজ্য। নিহত অভিজিতের ভাই বিশ্বজিৎ সরকার এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। বিশ্বজিতের আর্জি ছিল, সুপ্রিম কোর্ট স্পেশাল ইনভেন্টিগেশন টিম (SIT) গঠন করে এই ঘটনার তদন্ত হোক। কিংবা তদন্তভার দেওয়া হোক সিবিআইকে। একই দাবি ছিল আরেক বিজেপি কর্মী হারাণ অধিকারীর পরিবারেরও।

এদিন সুপ্রিম কোর্ট জানায়, গোটা বিষয়টি তারা পর্যবেক্ষণ করেছে। আগামী সপ্তাহের বৃহস্পতিবার মামলাটির শুনানি হবে। সেদিনই তদন্ত কোন পথে এগোবে তা স্পষ্ট হবে। তার আগে রাজ্যকে নোটিস পাঠাল আদালত।