Raghav Chadha: ‘নমস্কার, আমি সাসপেন্ডেন্ড সাংসদ বলছি…’, সই নকলের অভিযোগ কি আদৌ সত্যি? ব্যাখ্যা দিলেন রাঘব

Rajya Sabha: রাঘব চাড্ডা বলেন, "নমস্কার, আমি সাসপেন্ডেন্ড রাজ্যসভার সাংসদ রাঘব চাড্ডা। হ্যাঁ, আমাকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়েছে। আমার কি অপরাধ?"।

Raghav Chadha: 'নমস্কার, আমি সাসপেন্ডেন্ড সাংসদ বলছি...', সই নকলের অভিযোগ কি আদৌ সত্যি? ব্যাখ্যা দিলেন রাঘব
রাঘব চাড্ডা।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2023 | 1:19 PM

নয়া দিল্লি: সংসদের বাদল অধিবেশনের শেষ দিনে রাজ্যসভা থেকে সাসপেন্ড হলেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) সাংসদ রাঘব চাড্ডা (Raghav Chadha)। তাঁর বিরুদ্ধে সাংসদদের সই নকল করার মারাত্মক অভিযোগ উঠেছে। প্রিভিলেজ কমিটি যতদিন অবধি এই বিষয়ে তদন্ত করে রিপোর্ট জমা না দেবে, ততদিন সাসপেন্ডই থাকবেন আপ সাংসদ। শুক্রবার এমনটাই জানিয়ে দেন রাজ্য়সভার চেয়ারম্যান জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। এদিকে, সাসপেন্ড হয়েও দমার পাত্র নন রাঘব। গতকাল রাজ্যসভা থেকে সাসপেন্ড হওয়ার পরই তিনি ভিডিয়ো বার্তায় নিজেকে পরিচয় দেন সাসপেন্ড হওয়া রাজ্যসভার সাংসদ রাঘব চাড্ডা। এরপরে তিনি ব্যাখ্য়াও দেন যে কোনও সাংসদের সই জাল করেননি।

ভিডিয়ো বার্তার শুরুতেই আপ নেতা রাঘব চাড্ডা বলেন, “নমস্কার, আমি সাসপেন্ডেন্ড রাজ্যসভার সাংসদ রাঘব চাড্ডা। হ্যাঁ, আমাকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়েছে। আমার কি অপরাধ?”। সাংসদদের সই নকল করার যে অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে, তার সাফাই দিয়ে তিনি বলেন, “বিজেপির লোকজনেরা বলছেন যে আমি বেশ কয়েকজন সাংসদের সই জমা দিয়েছি। আমি আপনাদের সত্যিটা বলছি। যে কোনও সাংসদেরই অধিকার রয়েছে কমিটির জন্য নাম সুপারিশ করার। এর অর্থ হল আমি সিলেক্ট কমিটির জন্য় নাম প্রস্তাব করতে পারি। এর জন্য আমার কোনও সাংসদের লিখিত অনুমতি বা সাক্ষরের প্রয়োজন পড়বে না। শুধুমাত্র নাম পাঠালেই হবে। যদি কোনও সাংসদের আপত্তি থাকে, তবে তিনি নাম প্রত্যাহার করতে পারেন। আমরা কারোর সই জমা দিইনি।”

তিনি আরও বলেন, “এইসব অভিযোগ শুধুমাত্র আমার উপরে কাদা ছোঁড়া ও আমার সম্মান নষ্ট করার চেষ্টা মাত্র। আমি বলতে চাই যে এইসব চ্য়ালেঞ্জে আমি ভয় পাই না। আমি লড়াই চালিয়ে যাব।”

প্রসঙ্গত, শুক্রবারই চার সাংসদের সই নকল করার অভিযোগে রাজ্যসভার নেতা পীযূষ গয়াল আপ সাংসদ রাঘব চাড্ডাকে প্রিভিলেজ কমিটির রিপোর্ট জমা না পড়া অবধি সাসপেন্ড করার দাবিতে একটি প্রস্তাব পেশ করেন।  সেই প্রস্তাব গ্রহণ করেই রাঘবকে সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়।