১৪ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল তামিলনাড়ুতে

জরুরি পরিষেবার পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে ছাড় মিলবে। সরকারি (Government) অফিসে ৩০ শতাংশ কর্মী যাতায়াত করতে পারবেন।

১৪ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল তামিলনাড়ুতে
লকডাউনের মেয়াদ বাড়ল
arunava roy

|

Jun 05, 2021 | 1:01 PM

চেন্নাই: দেশে চোখ রাঙাচ্ছে করোনা। সম্প্রতি করোনার গ্রাফ সামান্য নামলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। সংক্রমণ রুখতে একাধিক জায়গায় বেড়েছে লকডাউনের (Lockdown) মেয়াদ। লকডাউনের সুফলও মিলেছে। কোনও কোনও রাজ্য লকডাউনের মেয়াদ বাড়ার ফলে সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এবার তামিলনাড়ুতে (Tamil Nadu) বাড়ানো হল লকডাউনের সময়সীমা।

মনে করা হচ্ছে লকডাউনের মেয়াদ বাড়লেই করোনার সংক্রমণ কমবে। এই মর্মে লকডাউনের মেয়াদ বাড়ার কথা ঘোষণা করে তামিলনাড়ু সরকার। এক বিবৃতিতে জানানো হয়েছে, এক সপ্তাহের জন্য লকডাউনের সময়সীমা বাড়ল তামিলনাড়ুতে। আগামী ১৪ জুন পর্যন্ত জারি থাকবে লকডাউন।

এর আগে বিহার, হরিয়ানা, দিল্লি, কেরালা, ওড়িশা সহ একাধিক জায়গায় লকডাউনের মেয়াদ বেড়েছে। এবার লকডাউনের সময়সীমা বাড়ল তামিলনাড়ুতে। তবে জরুরি পরিষেবার পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে ছাড় মিলবে। সরকারি অফিসে ৩০ শতাংশ কর্মী যাতায়াত করতে পারবেন। ফুল, ফল, সবজি, মাংসের দোকান ভোর ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলার অনুমতি দেওয়া হয়েছে। বই, হার্ডওয়্যার, ইলেকট্রিক সরঞ্জামের দোকানও খোলা রাখা যাবে।

লকডাউনের সুফল স্বরূপ বহু রাজ্যে করোনার সংক্রমণ কমেছে। অন্যদিকে লকডাউনের মেয়াদ বাড়ার জন্য অনেক মানুষের রুজিতে টান পড়েছে। তাদের কথা ভেবেই মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন বেশ কিছু ক্ষেত্রে ছাড়ের সিদ্ধান্ত নিয়েছেন। বিশেষ করে দিন আনি দিন খাই মানুষেরা আর্থিক সংকটে পড়েছেন এই পরিস্থিতিতে। তাই নানা ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। ই-পাশ থাকলে ট্যাক্সি, অটো চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla