PM Narendra Modi: ভারতকে সেমিকন্ডাক্টর শিল্পের হাব করতে দৃঢ়প্রতিজ্ঞ প্রধানমন্ত্রী, মোদীতে মুগ্ধ শিল্পমহল

PM Narendra Modi: মঙ্গলবার মোদীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন সেমি-র সিইও অজিত মানোচা, এনএক্সপি-র সিইও কার্ট সিয়েভার্স, জ্যাকবসের সিইও বব প্রাগাদা, আইএমইসি-র সিইও লাক ভান দেন হোভ। ছিলেন আরও একাধিক সংস্থার প্রতিনিধি। এই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেমিকন্ডাক্টর শিল্পের ভারতের উজ্জ্বল সম্ভাবনার কথা তুলে ধরেন।

PM Narendra Modi: ভারতকে সেমিকন্ডাক্টর শিল্পের হাব করতে দৃঢ়প্রতিজ্ঞ প্রধানমন্ত্রী, মোদীতে মুগ্ধ শিল্পমহল
সেমিকন্ডাক্টর শিল্প নিয়ে মঙ্গলবার বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Follow Us:
| Updated on: Sep 11, 2024 | 3:41 AM

নয়াদিল্লি: সেমিকন্ডাক্টর শিল্পে বিশ্বের হাব হয়ে উঠছে ভারত। এই শিল্পের আরও প্রসারের জন্য বুধবার থেকে গ্রেটার নয়ডায় তিনদিনের সম্মেলন হচ্ছে। তার আগে মঙ্গলবার প্রধানমন্ত্রীর বাসভবনে একটি বৈঠক করেন নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ছিলেন বিভিন্ন সংস্থার সিইও ও প্রতিনিধিরা। বৈঠক শেষে মোদীর প্রশংসা পঞ্চমুখ হলেন তাঁরা। বললেন, মোদী ব্যতিক্রমী। তাঁর কোনও তুলনা নেই।

মঙ্গলবার মোদীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন সেমি-র সিইও অজিত মানোচা, এনএক্সপি-র সিইও কার্ট সিয়েভার্স, জ্যাকবসের সিইও বব প্রাগাদা, আইএমইসি-র সিইও লাক ভান দেন হোভ। ছিলেন আরও একাধিক সংস্থার প্রতিনিধি। এই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেমিকন্ডাক্টর শিল্পের ভারতের উজ্জ্বল সম্ভাবনার কথা তুলে ধরেন।

মোদীর সঙ্গে বৈঠকে শেষে সেমি-র সিইও অজিত মানোচা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্যতিক্রমী। তাঁর কোনও তুলনা নেই। তিনি শুধু ভারতকে অনুপ্রাণিত করেননি, সারা বিশ্বকে অনুপ্রাণিত করেছেন। এনএক্সপি-র সিইও কার্ট সিয়েভার্স বলেন, প্রধানমন্ত্রী মোদীর মতো সেমিকন্ডাক্টর ক্ষেত্রে জ্ঞান রয়েছে, এমন রাজনৈতিক নেতা দেখেননি।

এই খবরটিও পড়ুন

জ্যাকবসের সিইও বব প্রাগাদা প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, ভারতকে আন্তর্জাতিক স্তরে উন্নীত করেছেন প্রধানমন্ত্রী মোদী। এটা শুধু ভারতের প্রয়োজন নয়, এটা বিশ্বেরও প্রয়োজন ছিল। আইএমইসি-র সিইও লাক ভান দেন হোভ বলেন, মোদীর নেতৃত্ব দেখে তিনি অভিভূত। ভারতকে সেমিকন্ডাক্টর ক্ষেত্রে পাওয়ার হাউস করার অঙ্গীকার দেখতে পেয়েছেন মোদীর নেতৃত্বের মধ্যে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)