করোনার ভয়ে ত্রিপুরায় স্থগিত তৃতীয় থেকে একাদশ শ্রেণির পরীক্ষা, অনিশ্চিত দশম-দ্বাদশের পরীক্ষাও

চলতি মাসেই করোনা সংক্রমণের কারণে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা করা হয়। বাতিল করা হয়েছে বিভিন্ন চাকরির পরীক্ষাও।

করোনার ভয়ে ত্রিপুরায় স্থগিত তৃতীয় থেকে একাদশ শ্রেণির পরীক্ষা, অনিশ্চিত দশম-দ্বাদশের পরীক্ষাও
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 24, 2021 | 2:51 PM

আগরতলা: রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই বন্ধ হয়েছিল সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। এ বার স্থগিত করা হল তৃতীয় থেকে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষা। একইসঙ্গে স্থগিত করা হয়েছে একাদশ শ্রেণির পরীক্ষাও। শুক্রবার ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতন লাল নাথ একটি বিবৃতি জারি করে এই ঘোষণা করেন।

সরকারের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, “বর্তমানে যে ভয়ের পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সেই বিষয়টি পর্যালোচনা করেই রাজ্য শিক্ষা দফতর তৃতীয় থেকে নবম শ্রেণি ও একাদশ শ্রেণির পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়েছে।” উল্লেখ্য, আগামী ২৬ এপ্রিল থেকে রাজ্যের সমস্ত স্কুলগুলিতে বার্ষিক পরীক্ষা হওয়ার কথা ছিল।

আগামী ১৮ মে ও ১৯ মে থেকে দশম-দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা হওয়ার কথা রয়েছে। যদিও এই পরীক্ষাও বাতিল করা হবে কিনা, সে বিষয়ে কিছু জানানো হয়নি। আপাতত দশম ও দ্বাদশ শ্রেণির প্রি-বোর্ড পরীক্ষা চলছে। সেগুলি করোনা বিধি মেনেই নির্দিষ্ট দিনে হবে বলে জানিয়েছে শিক্ষা দফতর।

অন্যদিকে, ত্রিপুরার জয়েন্ট পরীক্ষার জন্য আবেদনের মেয়াদও বাড়ানো হয়েছে। আগামী ৩০ এপ্রিল অবধি পরীক্ষার্থীরা নিজেদের নাম নথিভুক্ত করতে পারবে।

চলতি মাসেই করোনা সংক্রমণের কারণে প্রথমে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পঠনপাঠন সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হয়। তৃতীয় ও চতুর্থ শ্রেণির পঠনপাঠন সপ্তাহে বিকল্প দিন অনুযায়ী তিনদিন চালু রাখার নির্দেশ দেওয়া হয়। পরবর্তী সময়ে রাজ্য সরকারের তরফে পুনরায় নির্দেশিকা জারি করে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা করা হয়। বাতিল করা হয়েছে বিভিন্ন চাকরির পরীক্ষাও।

আরও পড়ুন: আকাশপথে ভারতের উপর নজরদারি চালানোর চেষ্টা, বিএসএফের গুলিতে পাকিস্তানে পালাল দুটি ড্রোন