Jammu and Kashmir Encounter : উপত্যকায় ফের গুলির লড়াই, নিরাপত্তা বাহিনীর অভিযানে নিকেশ দুই জঙ্গি

Jammu and Kashmir Encounter : এদিন জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসবাদীদের মধ্যে গুলির লড়াই বাঁধে। এই এনকাউন্টারে মারা গেল দুই জঙ্গি।

Jammu and Kashmir Encounter : উপত্যকায় ফের গুলির লড়াই, নিরাপত্তা বাহিনীর অভিযানে নিকেশ দুই জঙ্গি
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 9:27 PM

শ্রীনগর : উপত্যকায় একের পর এক সংঘর্ষ লেগেই রয়েছে। তবে ভারতীয় সেনা শক্ত হাতে সেখানকার সন্ত্রাস দমনে সাফল্যও পেয়েছে বারবার। রবিবারও সাফল্য এল নিরাপত্তা বাহিনীর। এদিন জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় নিরাপত্তা বাহিনী ও সন্ত্রাসবাদীদের মধ্যে গুলির লড়াই বাঁধে। এই এনকাউন্টারে মারা গেল দুই জঙ্গি। তাদের মধ্যে একজন পাকিস্তানি লস্কর-ই-তৈবা (LeT) জঙ্গি বলেই জানা গিয়েছে।

পুলিশ আধিকারিক জানিয়েছেন, এদিন দক্ষিণ কাশ্মীরের চেয়ান দেবসার এলাকায় জঙ্গিদের উপস্থিতির খবর আসে। এই খবর পাওয়া মাত্রই সেই এলাকায় যায় নিরাপত্তা বাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। শুরু হয় তল্লাশি অভিযান। তারপর শুরু হয় দুই পক্ষের গুলির লড়াই। নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের গুলির লড়াইয়ে প্রাণ যায় দুই সন্ত্রাসবাদীর। তাদের মধ্যে একজন লস্কর-ই-তৈবার। অন্যজন স্থানীয় বাসিন্দা বলেই জানা গিয়েছে। কুলগামের শাহবাজ় শাহ হিসেবে তাকে চিহ্নিত করা হয়েছে।

কাশ্মীরের ইনস্পেক্টর জেনারেল অব পুলিশ (IGP) বিজয় কুমার জানিয়েছেন যে, দুই সন্ত্রাসবাদীদের মধ্যে একজন পাকিস্তানি। তার নাম হায়দার। তিনি টুইটারে লিখেছেন, “পাকিস্তানি সন্ত্রাসী হায়দার বান্দিপোরায় সাম্প্রতিক দুটি সন্ত্রাসী হামলার .সঙ্গে জড়িত ছিল। ১০-১১-২১ তারিখের ঘটনায়, এসজিসিটি মোহম্মদ সুলতান এবং সিটি ফায়াজ শহিদ হন। ১১-২-২২ তারিখে দ্বিতীয় ঘটনায়, এসপিও জ়ুবেইর আহমেদ শহিদ হন এবং বিএসএফ-এর ১ জন এএসআই সহ ৩ জন পুলিশ সদস্য আহত হয়েছিলেন।”