ময়নাতদন্তের নামে ৪ দিন মর্গেই পড়ে থাকল দেহ, অর্ধেকের বেশি দেহ খুবলে খেল পিপড়ে-ইঁদুর

ময়নাতদন্ত না হওয়ার বিষয়টি ধামাচাপা দিতে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের তরফে জানানো হয় যে আজই ময়নাতদন্ত হবে এবং তারপরই প্রশাসনের তরফে দেহ সৎকার করা হবে।

ময়নাতদন্তের নামে ৪ দিন মর্গেই পড়ে থাকল দেহ, অর্ধেকের বেশি দেহ খুবলে খেল পিপড়ে-ইঁদুর
মেয়ের মৃতদেহ পুঁতে দিলেন বাবা (প্রতীকী চিত্র)
Follow Us:
| Updated on: May 06, 2021 | 10:08 AM

লখনউ: একদিন বা দু’দিন নয়, চারদিনেরও বেশি সময় ধরে মর্গে পড়ে রইল এক মহিলার দেহ। সেই সুযোগেই পিপড়ে ও ইঁদুর মিলে খুবলে খেল ওই অজ্ঞাত পরিচয় মহিলার মৃতদেহ। চূড়ান্ত অবহেলার এই ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের আজদমগঢ়ে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৯ এপ্রিল রাস্তার ধারে ওই মহিলাকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে বলরামপুর মান্ডাল্য হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু পরদিনই চিকিৎসা চলাকালীন ওই মহিলার মৃত্যু হয়। এরপরই ময়নাতদন্তের জন্য তাঁর দেহ মর্গে পাঠিয়ে দেওয়া হয়। এরজন্য পুলিশি অনুমতি ও অন্যান্য নথিও তৈরি করা হয়।

বৃহস্পতিবার হাসপাতাল কর্তৃপক্ষই মর্গ থেকে উদ্ধার করে আধ-খাওয়া ওই মহিলার দেহ। প্রশ্ন ওঠে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের ভূমিকা নিয়ে। চারদিন দেহ মর্গে পড়ে থাকা সত্ত্বেও ওই মহিলার পরিবারের খোঁজ বা দেহ সৎকার করা হয়নি কেন, তান নিয়ে প্রশ্ন করা হলে আজমগঢ়ের মুখ্য স্বাস্থ্য আধিকারিক একে মিশ্র জানান, যেহেতু মৃতদেহের পরিচয় জানা যায়নি, তাই পুলিশকে ময়নাতদন্তের বিষয়ে জানানো হয়েছিল।

ইঁদুর ও পিপড়ে দেহের অর্ধাংশ খেয়ে ফেললেও এখনও ময়নাতদন্ত না হওয়ার বিষয়টি ধামাচাপা দিতে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের তরফে জানানো হয় যে আজই ময়নাতদন্ত হবে এবং তারপরই প্রশাসনের তরফে দেহ সৎকার করা হবে।

আরও পড়ুন: একদিনেই মৃত ৯২০, লকডাউনে সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও রেকর্ড হারে মৃত্যু চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্রে