Nitin Gadkari COVID Positive: করোনা আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী গড়করিও, একাধিক বিশিষ্ট ব্যক্তিকে ফোন ‘উদ্বিগ্ন’ প্রধানমন্ত্রীর

Nitin Gadkari Tested COVID Positive: মঙ্গলবার রাতে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। সেই টুইটে তিনি লেখেন, "আমি করোনা আক্রান্ত হয়েছি। আমার মৃদু উপসর্গ রয়েছে।"

Nitin Gadkari COVID Positive: করোনা আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী গড়করিও, একাধিক বিশিষ্ট ব্যক্তিকে ফোন 'উদ্বিগ্ন' প্রধানমন্ত্রীর
করোনা আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি। ফাইল চিত্র

নয়া দিল্লি: দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে সংক্রমণ, দেশের একের পর এক শীর্ষ নেতাও আক্রান্ত হচ্ছেন করোনায় (COVID-19)। চলতি সপ্তাহেই খোঁজ মিলেছিল করোনা আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। দু’দিন কাটতে না কাটতেই, ফের এক কেন্দ্রীয় মন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলল। জানা গিয়েছে, কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী তথা বিজেপি নেতা নীতিন গড়করি (Nitin Gadkari) করোনা আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই টুইটারে সংক্রমিত হওয়ার কথা জানিয়েছেন।

কেমন আছেন গড়করি?

মঙ্গলবার রাতে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। সেই টুইটে তিনি লেখেন, “আমি করোনা আক্রান্ত হয়েছি। আমার মৃদু উপসর্গ রয়েছে। যাবতীয় প্রোটোকল মেনে আমি সকলের থেকে নিজেকে দূরে রেখেছি এবং আপাতত বাড়িতেই একান্তবাসে রয়েছি। যারা বিগত কয়েকদিনে আমার সংস্পর্শে এসেছেন, তাদের করোনা পরীক্ষা করার জন্য অনুরোধ করছি।”

করোনা আক্রান্ত বাকি নেতা-মন্ত্রীরাও:

নীতিন গড়করি ছাড়াও একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও করোনা আক্রান্ত হয়েছেন। একদিকে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং যেমন করোনা আক্রান্ত হয়েছেন, তেমনই আবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও দলের সহ সভাপতি রাধামোহন সিংও করোনা আক্রান্ত। সংক্রমিত হয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাই, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কেন্দ্রীয় মন্ত্রী মহেন্দ্রনাথ পাণ্ডেও সম্প্রতি সংক্রমিত হয়েছিলেন, গত ১০ জানুয়ারি তিনি সুস্থ হয়ে ওঠার কথা জানান।

উদ্বিগ্ন প্রধানমন্ত্রী, ফোন একাধিক নেতা-মন্ত্রীকে:

জানা গিয়েছে, একের পর এক শীর্ষ নেতা থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিদের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়েই উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। মঙ্গলবারই খবর পাওয়া যায়, করোনা আক্রান্ত হয়েছেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। এই খবর পাওয়ার পরই তাঁর বাড়িতে ফোন করেন প্রধানমন্ত্রী, গায়িকার স্বাস্থ্য সম্পর্কে খোঁজ নেন। বিহার ও কর্নাটকের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও বাসবরাজ বোম্মাইকেও ফোন করেছিলেন প্রধানমন্ত্রী, এমনটাই জানা গিয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক:

এদিকে, দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা লাখের গণ্ডি পার করার পরই উদ্বিগ্ন হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী মোদী। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মতো যাতে পরিস্থিতি সৃষ্টি না হয়, তা নিশ্চিত করতে সমস্ত রাজ্যের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি। সূত্রের খবর, বৃহস্পতিবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে পারেন প্রধানমন্ত্রী মোদী।

এর আগে গত সপ্তাহেই কোভিড টাস্কফোর্সের সঙ্গে যে বৈঠকে প্রধানমন্ত্রী বসেছিলেন, তারপরই প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছিল প্রধানমন্ত্রী রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চান। সেই মতোই এই বৈঠকের ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Omicron & Booster Dose: ‘ঘরে ঘরে ছড়িয়ে পড়বে ওমিক্রন…’, সংক্রমণের গতিতেও ‘আশার আলো’ই দেখছেন বিশেষজ্ঞরা 

Published On - 8:31 am, Wed, 12 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla