Postal Ballot: একের পর এক পোস্টাল ব্যালটে ভোট দিচ্ছেন এক ব্যক্তি! সেনাকেন্দ্রের ভিডিয়ো শেয়ার কংগ্রেস নেতার

Uttarakhand Assembly Election: উত্তরাখণ্ড বিধানসভার বিরোধী দলনেতা প্রীতম সিং জানিয়েছেন, "এই ভিডিয়ো থেকে প্রমাণিত গণতন্ত্রকে উপহাসে পরিণত করা হয়েছে।

Postal Ballot: একের পর এক পোস্টাল ব্যালটে ভোট দিচ্ছেন এক ব্যক্তি! সেনাকেন্দ্রের ভিডিয়ো শেয়ার কংগ্রেস নেতার
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 3:21 PM

দেরাদুন: সোশ্যাল মিডিয়াতে ভিডিয়ো শেয়ার করে আলোড়ন ফেলে দিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক হরিশ রাওয়াত (Harish Rawat)। ভিডিয়োতে দেখা গিয়েছে একটি সেনা কেন্দ্রে একজন ব্যক্তি একের পর এক পোস্টাল ব্যালটে (Postal Ballot) ভোট দিয়ে যাচ্ছেন। মঙ্গলবার ফেসবুকে এই ভিডিয়ো শেয়ার করেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, “সকলের কাছে এই তথ্য পৌঁছে দেওয়ার জন্য এই ভিডিয়োটি শেয়ার করছি। এখানে দেখা যাচ্ছে কী ভাবে এক সেনা কেন্দ্রে এক ব্যক্তি একাধিক ব্যালট পেপারে ভোট দিচ্ছেন। নির্বাচন কমিশন কি এই বিষয়ে অবগত?”

প্রবীণ কংগ্রেস নেতার টুইট প্রসঙ্গে প্রশ্ন করা হলে তাঁর মুখপাত্র সুরেন্দ্র কুমার এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতে রাজি হননি পাশাপাশি কোথা থেকে এই ভিডিয়ো পাওয়া গিয়েছে সেই প্রসঙ্গে তিনি কিছু বলতে চাননি। তবে তিনি জানিয়েছেন, এই ঘটনাটি উত্তরাখণ্ডের। সুরেন্দ্র জানিয়েছেন, এখনও অবধি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে কমিশনে অভিযোগ না জানানো না হলেও খুব সম্ভবত কমিশনের পক্ষ থেকে স্বতঃপ্রণোদিতভাবে এই মামলার তদন্ত করা হতে পারে। কংগ্রেস নেতার অভিযোগ, গণতন্ত্রকে ‘উপহাস’-এ পরিণত করা হয়েছে এবং নির্বাচন কমিশনের উচিৎ এই ঘটনায় জড়িতের বিরুদ্ধে পদক্ষেপ করা।

উত্তরাখণ্ড বিধানসভার বিরোধী দলনেতা প্রীতম সিং জানিয়েছেন, “এই ভিডিয়ো থেকে প্রমাণিত গণতন্ত্রকে উপহাসে পরিণত করা হয়েছে। একজন ব্যক্তি সেনা কেন্দ্রে একের পর এক পোস্টাল ব্যালটে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে সই করছেন।” বিজেপির পক্ষ থেকেও প্রতিক্রিয়া এসেছে। এই ধরনের অভিযোগ কংগ্রেসের ‘হতাশার বহিঃপ্রকাশ’ বলে দাবি করেছে কেন্দ্রের শাসকদল। বিজেপির মতে বিধানসভা নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই এই ধরনের অভিযোগ করছে বিজেপি। বিজেপির মিডিয়া সেলের ইনচার্জ মনবীর সিং চৌহান জানিয়েছেন, জনগণকে ভুল পথে চালিত করার যে প্রয়াস নির্বাচনের আগে কংগ্রেস করেছিল, তাতে ব্যর্থ হয়েই তারা এই ধরনের অভিযোগ করছে। আগামী দিনে নির্বাচন কমিশন এই ভিডিয়ো প্রসঙ্গে কী পদক্ষেপ নেয়, সেই দিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন: Nawab Malik: মহারাষ্ট্রের মন্ত্রীর ‘আন্ডারওয়ার্ল্ড কানেকশন’? সকালে বাড়ি থেকে তুলে নিয়ে গেল ইডি

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: যুদ্ধের ইঙ্গিত না কূটনীতি? রাশিয়ার স্বার্থ নিয়ে কোনও ‘আপোস নয়’ সাফ জানালেন পুতিন