ভিডিয়ো: করমণ্ডল দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো প্রকাশ্যে

Odisha Train Accident: যে সময় করমণ্ডল এক্সপ্রেস দু্র্ঘটনার কবলে পড়ে, সেই মুহূর্তও ধরা পড়েছে ওই ভিডিয়োয়। তা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা। ওড়িশার টিভি ওই ভিডিয়ো প্রথম সামনে আনে। তবে ভিডিয়োটি এখন ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

ভিডিয়ো: করমণ্ডল দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো প্রকাশ্যে
দুর্ঘটনার আগের মুহূর্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2023 | 4:19 PM

নয়াদিল্লি: ওড়িশার বালেশ্বের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৭৮ জন। আহত হয়েছেন ১১০০-র বেশি ট্রেন যাত্রী। চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালগাড়ি দুর্ঘটনার কবলে পড়েছিল। সেই দুর্ঘটনার আগের মুহূর্তের ভিডিয়ো সামনে এল। ঠিক যে সময় করমণ্ডল এক্সপ্রেস দু্র্ঘটনার কবলে পড়ে, সেই মুহূর্তও ধরা পড়েছে ওই ভিডিয়োয়। তা দেখে শিউরে উঠছেন নেটিজেনরা। ওড়িশার টিভি ওই ভিডিয়ো প্রথম সামনে আনে। তবে ভিডিয়োটি এখন ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। ট্রেনের মধ্যে থাকা এক যাত্রীর ক্যামেরাতেই এই দৃশ্য বন্দি হয়েছিল বলে জানা গিয়েছে।

ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, ট্রেনের কামরার মেঝে পরিষ্কার করছেন এক সাফাই কর্মী। ট্রেনের যাত্রীদের কেউ বসে রয়েছেন, কেউ আবার শুয়ে রয়েছেন। হঠাৎ কেঁপে উঠল ট্রেনের কামরা। আলো গেল কমে। যাত্রীরা চিৎকার শুরু করলেন। সেই চিৎকার কিছুক্ষণের মধ্যেই আর্তনাদে রূপান্তরিত হল। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি৯ বাংলা।

বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ছবি ইতিমধ্যেই দেখেছে গোটা বিশ্বে। কী ভাবে মালগাড়ির উপরে উঠে গিয়েছে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন। দুর্ঘটনাগ্রস্ত কামরা গুলি একে অন্যের উপর উঠে গিয়েছিল। দুর্ঘটনার পর যুদ্ধকালীন তরপরতায় উদ্ধার কাজ চালানো হয়। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নাগাড়ে ছিলেন ঘটনাস্থলে। উদ্ধার কাজ থেকে ক্ষতিগ্রস্ত রেললাইনের নির্মাণের কাজ নিজে দাঁড়িয়ে থেকে দেখাশোনা করেছেন তিনি। রেলের প্রাথমিক তদন্তে উঠে এসেছে সিগন্যালিংয়ের গোলমালের জেরেই এই দুর্ঘটনা ঘটেছে। ঘটনা নিয়ে বিস্তারিত তদন্তের ভার তুলে দেওয়া হয়েছে সিবিআই-এর হাতে।