Saket Gokhle: সাকেত ইস্যুতে তৎপর পশ্চিবঙ্গ সরকার, দিল্লির বঙ্গভবনে নিরাপত্তায় মোতায়েন মহিলা বাহিনী

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Jan 23, 2023 | 3:54 PM

Saket Gokhle: দিল্লির বঙ্গভবনে নিরাপত্তার দায়িত্বে মোতায়েন করা হল রাজ্যের মহিলা পুলিশ বাহিনী। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় অভিযোগ করেছিলেন, অনুমতি ছাড়া বঙ্গভবনে ঢুকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে গুজরাট পুলিশ।

Saket Gokhle: সাকেত ইস্যুতে তৎপর পশ্চিবঙ্গ সরকার, দিল্লির বঙ্গভবনে নিরাপত্তায় মোতায়েন মহিলা বাহিনী
প্রতীকী ছবি

নয়া দিল্লি: তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সাকেত গোখলের (Saket Gokhale) ইস্যুতে তৎপর হল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। দিল্লির বঙ্গভবনে (Banga Bhavan) মোতায়েন করা হল রাজ্য পুলিশের বিশেষ মহিলা বাহিনী। বঙ্গভবনের নিরাপত্তায় ৯ মিলিমিটার পিস্তল হাতে নিয়ে রাজ্য়ের নিরাপত্তা বাহিনী সেখানে সর্বদা মোতায়েন থাকবে বলে জানা গিয়েছে। ঘুরিয়ে ফিরিয়ে সব সময়ই সেখানে মহিলা বাহিনীর কোনও না কোনও সদস্য উপস্থিত থাকবে।

সপ্তাহ খানেক আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক অনুষ্ঠানের মঞ্চ থেকে দাবি করেছিলেন, রাজ্যের তরফে বঙ্গভবনে ঢোকার অনুমতি দেওয়া হয়নি দিল্লি পুলিশকে। তা সত্ত্বেও দিল্লির হেলি রোডের বঙ্গভবনে ঢুকে সিসিটিভি ফুটেজ সংগ্রহের অভিযোগ তুলেছিলেন মুখ্য়মন্ত্রী। পশ্চিমবঙ্গ সরকারের অনুমতি ছাড়া বঙ্গভবনে ঢুকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার জন্য রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন মমতা। পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র সচিব ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠিও লিখেছেন বলে জানা গিয়েছে। এবার এই ঘটনার এক সপ্তাহের মধ্যেই সাকেত গোখলে ইস্যুতে তৎপর হল পশ্চিমবঙ্গ সরকার।

প্রসঙ্গত, দিল্লির হেলি রোডে ও চাণক্যপুরীতে পশ্চিমবঙ্গ সরকারের অতিথিশালা হল বঙ্গভবন। গুজরাট পুলিশের হাতে তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলের গ্রেফতারির পর হেলি রোডের বঙ্গভবনে ঢুকেই সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছিল। সেই ঘটনায় রাজধানীতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। এই ঘটনায় দিল্লির চাণক্যপুরী থানায় এফআইআরও করা হয়। তারপরই জানা যায়, বঙ্গভবনের নিরাপত্তার জন্য বিশেষ দল মোতায়েন করা হবে। আর আজ থেকেই সেই পরিকল্পনা বাস্তবায়িত হল। ইতিমধ্যেই বঙ্গভবনে পৌঁছে গিয়েছেন পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ মহিলা বাহিনী।

উল্লেখ্য, গুজরাটে ভোটের সময় ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে সংগৃহীত অর্থ অপব্যবহারেরর অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে। গত এক মাসের মধ্য়ে তিনবার গ্রেফতার করা হয়েছিল গোখলেকে। তিনি একাধিকবার জামিনের আবেদন করলেও আদালতের তরফে তাঁর আবেদন খারিজ করা হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla