বাংলায় রোজই ভাঙছে সংক্রমণের রেকর্ড! আজ আক্রান্ত ১ হাজার ৯৬১

এদিনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও অবধি করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন ৫,৯৫,৫৭৬ জন। এখনও অবধি মৃত্যু হয়েছে ১০,৩৪৮ জনের।

বাংলায় রোজই ভাঙছে সংক্রমণের রেকর্ড! আজ আক্রান্ত ১ হাজার ৯৬১
ভাইরোলজিস্টরা বলছেন, এই মুহূর্তে যে কোনও রকম জমায়েত এড়িয়ে যাওয়াই ভাল। সামনে পুজো, জমায়েতের প্রবণতাও অনেকটা বেশি থাকবে। যা পরোক্ষে ডেকে আনবে বিপদ। মানুষ যদি বিভিন্ন জায়গায় আবারও জমায়েত শুরু করে এবং সেখানে যদি যথাযথ কোভিড বিধি না মানি তা হলে কিন্তু বিপদের আশঙ্কা থেকেই যাবে। ছবি PTI
Follow Us:
| Updated on: Apr 05, 2021 | 8:29 PM

কলকাতা: ফের একদিনে করোনা (COVID-19) আক্রান্তে রেকর্ড রাজ্যে। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৬১ জন। মৃত্যু হয়েছে চারজনের। আক্রান্তদের মধ্যে কলকাতাতেই ৬০৬ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনার নাম। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৫০৩ জন।

গত বছর ডিসেম্বরের ২০ তারিখে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৭৮। সোমবার সেই রেকর্ড প্রায় ছুঁয়ে ফেলল বাংলার সংক্রমণ। সোমবারই বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে বৈঠক করেছে স্বাস্থ্যভবন। সূত্রের খবর, শয্যা বাড়ানো থেকে সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকা-সহ একাধিক বিষয়ে নজর রাখতে বলা হয়েছে হাসপাতালগুলিকে। ১০০ শতাংশ মাস্কের ব্যবহার অবশ্য করণীয়তে রাখতে বলা হয়েছে।

অন্যদিকে সকালে বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে বৈঠকের পরে বিকেলে দফতরের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন স্বাস্থ্যসচিব। হাসপাতালে ভর্তি, অ্যাম্বুল্যান্স পরিষেবা এবং টিকাকরণ প্রক্রিয়ায় জোর দেওয়ার কথা বলেছেন তিনি। মাস্কের ব্যবহার নিয়ে সরকারি তরফে প্রচার বাড়ানোর নির্দেশও দেওয়া হয়েছে।

এদিনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও অবধি করোনা আক্রান্ত হয়েছেন ৫,৯৫,৫৭৬ জন। এখনও অবধি মৃত্যু হয়েছে ১০,৩৪৮ জনের। একদিনে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬,১৭৪ জনের। কলকাতা, উত্তর ২৪ পরগনার পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া ও মালদহের সংক্রমণ পরিস্থিতি। হাওড়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৮৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১২২ জন, বীরভূমে ৮০ জন, পশ্চিম বর্ধমানে ৭৯ জন, মালদহ ৫৪ জন ও নদিয়ায় ৪১ জন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্তের সংখ্যা ছাড়াল এক লক্ষের গণ্ডী। করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্য মন্ত্রকের। ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার।