Kolkata: পুরভোটের আগে কলকাতা থেকে আটক ২১ বাংলাদেশি! চাঞ্চল্য

Bangladeshi detain: জানা গিয়েছে, মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে তাদের সন্ধান পায় পুলিশ। রবিবার কলকাতার আনন্দপুর এলাকা থেকে এই বাংলাদেশিদের আটক করা হয়েছে।

Kolkata: পুরভোটের আগে কলকাতা থেকে আটক ২১ বাংলাদেশি! চাঞ্চল্য
২১ বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 3:35 PM

কলকাতা: কলকাতা পুরভোটের আগে শহরে আটক ২১ বাংলাদেশি (Bangladeshi)। জানা গিয়েছে, মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে তাদের সন্ধান পায় পুলিশ। রবিবার কলকাতার আনন্দপুর এলাকা থেকে এই বাংলাদেশিদের আটক করা হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে জোর চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আনন্দপুর থানা এলাকার গুলশন কলোনি এলাকা থেকে এদিন মোট ২১ বাংলাদেশিকে আটক করা হয়েছে। মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে তাদের আটক করে পুলিশ। কবে, কী কারণে তারা কলকাতায় আসে, কেন এসেছে এ নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। জানা যাচ্ছে, ২১ জনের কাছ থেকে যে নথি পাওয়া গিয়েছে, তার অধিকাংশই ভুয়ো।

পুলিশ সূত্রে খবর, আটক হওয়া এই বাংলাদেশিদের কাছে কোনও বৈদ নথি পাওয়া যায়নি। তাছাড়া এ দেসে আসার কারণ সম্পর্কে কোনও সদুত্তর দিতে পারেনি তারা। আবার যে নথি পাওয়া গিয়েছে, তার সবই ভুয়ো বলে জানা গিয়েছে। আপাতত তাদের জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। উল্লেখ্য, একটি মামলার প্রেক্ষিতে কলকাতায় এসেছে লখনউ এটিএস। তারা তদন্ত প্রক্রিয়ার জন্য কলকাতা পুলিশের সাহায্য় চায়। কলকাতা পুলিশের গোয়েন্দাদের নিয়ে তারা গুলশন কলোনিতে অভিযান চালায়। সেখান থেকেই আটক হয় এই ২১ বাংলাদেশি। পুরভোটের আবহে এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিক ভাবেই উত্তেজনা ছড়িয়েছে।

অন্যদিকে শুক্রবার রাতে বেআইনি আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ উত্তর কলকাতার ( North Kolkata) সিঁথি (Sinthi) এলাকায় ২ দুষ্কৃতীর গ্রেফতারিকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায়। ধৃতদের কাছ থেকে পাওয়া যায় দেশি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ। সিঁথির রামলীলা এলাকার ঘটনা। দুই যুবককে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে উঠে আসে তারা কাউকে এই আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ বিক্রির পরিকল্পনা নিয়ে এসেছিল। পুরভোটের আবহে এই ঘটনা প্রশাসনের কাছে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তার পরেই এদিন সামনে এল ভুয়ো নথি নিয়ে আটক হওয়া বাংলাদেশির খবর।

আরও পড়ুন: Kolkata Municipal Election 2021: কলকাতা পুরভোট ১৪৪-০ করার চ্যালেঞ্জ পার্থের, দিলেন শুভেন্দুর অভিযোগের জবাব 

আরও পড়ুন: ATM Robbery: ভেঙে পড়ে রয়েছে ভল্টের দরজা! খাস কলকাতায় রক্ষীবিহীন এটিএম ভেঙে টাকা লুঠের চেষ্টা

আরও পড়ুন: Kolkata Municipal Election 2021: নন্দীগ্রামের মতো ভোট হলে জিতছে বিজেপি, ভবানীপুরের মতো হলে তৃণমূল: শুভেন্দু