স্বস্তির খবর! কলকাতায় এসে পৌঁছল কোভ্যাক্সিনের ৭৫ হাজার ডোজ়

এয়ার ইন্ডিয়ার বিমানে হায়দরাবাদের ভারত বায়োটেক থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় কোভ্যাক্সিন (Covaxin)।

স্বস্তির খবর! কলকাতায় এসে পৌঁছল কোভ্যাক্সিনের ৭৫ হাজার ডোজ়
ফাইল চিত্র।

কলকাতা: ভ্যাকসিনের (Vaccine) হাহাকারের মধ্যেই স্বস্তির খবর। রাজ্যে এসে পৌঁছল কোভ্যাক্সিনের ৭৫ হাজার ডোজ়। শনিবার সকাল ৮টা নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমানে হায়দরাবাদের ভারত বায়োটেক থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় কোভ্যাক্সিন। স্বাস্থ্য দফতরের আধিকারিকদের উপস্থিতিতে বাগবাজার সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে টিকাগুলি নিয়ে যাওয়া হয়েছে।

কোভিড থেকে বাঁচার একমাত্র উপায় টিকাকরণ। চিকিত্‍সক থেকে বিজ্ঞানী, সকলেই একমত। কিন্তু গত কয়েকদিন টিকার ঘাটতির কারণে উদ্বেগ বেড়েছে। মাঝে বেশ কিছুদিন কোভ্যাক্সিন টিকা মেলেনি রাজ্যে। শুধু কোভ্যাক্সিনই নয়, কোভিশিল্ডের ক্ষেত্রেও রীতিমত কাড়াকাড়ি চলেছে। প্রাণঘাতী করোনার প্রতিষেধক পেতে মাঝ রাত থেকে হাসপাতালে লাইন দিয়েছেন সাধারণ মানুষ। তারপরও টিকা ছাড়াই ফিরতে হয়েছে অধিকাংশকে। কেউ কেউ আবার ভিড়ে ঠাসা লাইনে দাঁড়িয়ে কোভিডের টিকার বদলে কোভিড নিয়েই ফিরেছেন।

আরও পড়ুন: রেল কর্মীকে এলোপাথাড়ি গুলি, গাড়ি থেকে উদ্ধার রক্তাক্ত দেহ

সম্প্রতি কোভিশিল্ডের ডোজ় এসে পৌঁছেছে রাজ্যে। শনিবার এল কোভ্যাক্সিনের ডোজ়ও। হায়দরাবাদ থেকে বিমানে কলকাতায় এসে পৌঁছয় এদিন। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা আপাতত এই ডোজ় বাগবাজার সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে রেখেছেন। কোথায় কোন কোন জেলায় কোভ্যাক্সিনের কত ডোজ় যাবে, দু’ একদিনের মধ্যেই তার বণ্টন সংক্রান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। এরপরই বিভিন্ন জায়গায় তা পৌঁছে যাবে। ফের শুরু হবে কোভ্যাক্সিন টিকাকরণ।

Click on your DTH Provider to Add TV9 Bangla