Adhir Chowdhury: ‘লঘু পাপে গুরু দণ্ড আরিয়ানের,’ অধীরের দাবি, দেশে দু’রকম আইন চলছে

Adhir Chowdhury: "বছর খানেক আগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করে জেলবন্দি করা হয়েছিল, এবার আরিয়ান খান এর পালা।''

Adhir Chowdhury: 'লঘু পাপে গুরু দণ্ড আরিয়ানের,' অধীরের দাবি, দেশে দু'রকম আইন চলছে
আরিয়ান মামলায় মুখ খুললেন অধীর চৌধুরী। ফাইল চিত্র


কলকাতা: মাদক মামলায় (Drug Case) শাহরুখ খানের (Shahrukh Khan) ছেলে আরিয়ান খান (Aryan Khan) গ্রেফতারে শনিবারই নয়া মোড় এসেছে। এবার মাদক নিয়ন্ত্রক সংস্থা বা এনসিবি (Narcotics Control Bureau) জেরার মুখে পড়েছেন শাহরুখের গাড়ির চালক রাজেশ মিশ্র। আর এই প্রেক্ষিতেই শাহরুখ-পুত্রের বিরুদ্ধে চলা মাদক মামলা নিয়ে মন্তব্য করলেন লোকসভার বিরোধী নেতা অধীর চৌধুরী (Adhir Chowdhury)। একই সঙ্গে আরিয়ান মামলার সঙ্গে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের পুত্র আশিসের মামলার তুলনা টানলেন কংগ্রেস নেতা। ফেসবুক পোস্টে তাঁর অভিযোগ, যে তৎপরতার সঙ্গে শাহরুখ খানের ছেলেকে মাদক মামলায় গ্রেফতার করা হল, তার অভাব রয়েছে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলের কাণ্ডে।

উল্লেখ্য, গত শনিবার একটি বিলাসবহুল প্রমোদতরীতে রেভ পার্টি করার অভিযোগে গ্রেফতার হয়েছেন শাহরুখ খানের ছেলে আরিয়ান। তার পর প্রতিদিনই একের পর এক তথ্য মিলছে এই ড্রাগ মামলায়। আবার এও জানা গিয়েছে, তদন্তকারীদের ওই ড্রাগ পার্টির খবর দিয়েেছিলেন এক বিজেপি নেতা।  অন্যদিকে, গত রবিবার উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমর মিশ্র ও উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্য্যের। মন্ত্রীদের আসার পথেই বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা।

আচমকাই সেখানে কনভয় থেকে একটি কালো রঙের এসইউভি গাড়ি কৃষকদের ধাক্কা মারে। এর পর সংঘর্ষ শুরু হয়। ঘটনায় ৪ কৃষক সহ মোট ৮ জনের মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তাল হয়ে ওঠে জাতীয় রাজনীতি। অভিযোগ ওঠে গ্রামের চাষীদের গাড়ি চাপা দিয়েছেন মন্ত্রী পুত্র। এদিনই লখিমপুরকাণ্ডে মূল অভিযুক্ত আশিস মিশ্র থানায় হাজিরা দেন।

এই প্রেক্ষিতে, এদিন এক ফেসবুক পোস্টে অধীরের কটাক্ষ, ‘আশ্চর্যজনক ভাবে মন্ত্রী মশাইয়ের ছেলের বিরুদ্ধে প্রশাসন শিথিল কেন!’ তিনি আরও লেখেন, “বছর খানেক আগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করে জেলবন্দি করা হয়েছিল, এবার আরিয়ান খান এর পালা।” (বানান অপরিবর্তিত)। প্রদেশ কংগ্রেস সভাপতি এর পর যোগ করেন, “আমাদের সংবিধানে আছে সকলের প্রতি সমান বিচার, তাহলে মন্ত্রীর ছেলের বেলায় কেন নয়? অন্যদিকে, আরিয়ান খান কে লঘু পাপে গুরু দণ্ড দেওয়া হচ্ছে।”

উল্লেখ্য, এর আগে শাহরুখ খানের ছেলের মাদক মামলায় গ্রেফতারির ঘটনায় অধীর চৌধুরী বলেছিলেন, এই ঘটনায় কিছুটা হলেও শাহরুখ খানের ভাবমূর্তি কিছুটা হলেও ক্ষুণ্ণ হবে। একইসঙ্গে তিনি এও বলেন, ভারত এখন মাদক কারবার ও পরিবহণের অন্যতম জায়গা হয়ে পড়েছে। তার পর অবশ্য তিনি এও বলেছেন, আরিয়ান কাণ্ড দিয়ে যেন না তাঁর বাবাকে নিশানা না করা হয়। অধীর সেবারও তুলনা টেনেছিলেন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বারবার তদন্তকারীদের জেরায় জড়িয়ে পড়া অভিনেত্রী রিয়া চক্রবর্তীর কথা। এবার আরিয়ান কাণ্ডের সঙ্গে আশিস কাণ্ডের তুলনা করে প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগ করলেন অধীর চৌধুরী।

আরও পড়ুন: Lakhimpur Violence: আর অজুহাত নয়, কড়া পুলিশি পাহারায় পিছনের দরজা দিয়ে হাজিরা দিতে এলেন মন্ত্রীপুত্র 

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla