Al Qaeda: বাংলায় ফের সন্দেহভাজন আল কায়দা জঙ্গি গ্রেফতার, আত্মীয়ের বাড়িতে আসতেই পাকড়াও STF-এর

Al Qaeda: প্রাথমিকভাবে জানা গিয়েছে, নাসিমুদ্দিন শেখ আদতে খড়গ্রামের বাসিন্দা। কয়েকদিন আগে তিনি দাদপুরে আত্মীয়ের বাড়িতে এসেছিলেন। তিনি এক বছর ধরে পলাতক ছিলেন।

Al Qaeda: বাংলায় ফের সন্দেহভাজন আল কায়দা জঙ্গি গ্রেফতার, আত্মীয়ের বাড়িতে আসতেই পাকড়াও STF-এর
আল কায়দা জঙ্গি সন্দেহে গ্রেফতার (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2023 | 5:17 PM

কলকাতা: রাজ্যে ফের আল কায়দা জঙ্গি সন্দেহে গ্রেফতার এক। দাদপুর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে নাসিমুদ্দিন শেখ নামে এক ব্যক্তিকে। সোমবার রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স গ্রেফতার করেছে নাসিমুদ্দিনকে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, নাসিমুদ্দিন শেখ আদতে খড়গ্রামের বাসিন্দা। কয়েকদিন আগে তিনি দাদপুরে আত্মীয়ের বাড়িতে এসেছিলেন। তিনি এক বছর ধরে পলাতক ছিলেন। তদন্তকারীদের কাছে আগে থেকেই খবর ছিল। তার ভিত্তিতে অতর্কিতে হানা দেয় এসটিএফ। নাসিমুদ্দিনের কাছ থেকে বেশ কিছু নথি উদ্ধার হয়েছে। সেগুলি খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তবে পুলিশ জানিয়েছে, আগে গ্রেফতার হওয়া আল কায়েদা জঙ্গিদের সঙ্গে যোগাযোগ ছিল নাসিমুদ্দিনের। ধৃতকে বুধবার বারাসত আদালতে পেশ করা হবে।

প্রসঙ্গত, এর আগে নভেম্বর মাসেও জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয় আরও এক জনকে। মনিরুদ্দিন খান নামে ওই ব্যক্তির সঙ্গে জঙ্গি সংগঠন আল কায়দার যোগ ছিল বলে পুলিশের কাছে খবর ছিল। তাঁকে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থেকে গ্রেফতার করা হয়। তাঁর কাছ থেকে একটি পেন ড্রাইভ উদ্ধার করা হয়েছে। সেখান থেকে প্রচুর তথ্যও মিলেছিল। সেই হিসাবে রাজ্য জুড়েই জাল বিছিয়ে রেখেছে এসটিএফ।

গত বছরই সেপ্টেম্বর মাসে ডায়মন্ড হারবার থেকে আল কায়দা জঙ্গি সন্দেহে আরও একজনকে গ্রেফতার করা হয়েছিল। তাঁদের মধ্যে এবার যোগসূত্র খোঁজার চেষ্টা করছেন তদন্তকারীরা।