Anis Khan Death: সিবিআই চাওয়ায় আনিসের দাদাকে হুমকি-ফোন, তিলজলার যুবক গ্রেফতার

Amta: সম্প্রতি আমতার সারদা দক্ষিণ খাঁ পাড়ায় বছর আঠাশের ছাত্রনেতা আনিস খানকে ছাদ থেকে ঠেলে ফেলে খুন করার অভিযোগ ওঠে।

Anis Khan Death: সিবিআই চাওয়ায় আনিসের দাদাকে হুমকি-ফোন, তিলজলার যুবক গ্রেফতার
আনিস খানের মৃত্যুর তদন্ত চলছে। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 8:10 PM

কলকাতা: আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু রহস্যের জট এখনও কাটেনি। প্রথম থেকেই আনিসের পরিবার এই ঘটনার তদন্তে সিবিআইয়ের দাবি করেছে। এরইমধ্যে অভিযোগ ওঠে, কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্তের দাবি করায় আনিস খানের দাদাকে হুমকি দেওয়া হচ্ছিল। ফোনে সেই হুমকি দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। এবার সেই হুমকির ঘটনায় একজনকে গ্রেফতার করল আমতা থানার পুলিশ। তিলজলা এলাকা থেকে সারোয়ার হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সিআইডির তথ্যের ভিত্তিতে তিলজলা এলাকায় অভিযান চালায় আমতা পুলিশ। গ্রেফতার করা হয় সারোয়ারকে।

এই সারোয়ার হোসেনের বিরুদ্ধে আরও অভিযোগ, তিনি বেআইনি টেলিফোন এক্সচেঞ্জ চালাচ্ছিলেন শহরে বসেই। ভয়েস ওভার আইপি বা ভিওআইপি (VoIP) কলের মাধ্যমে বিদেশ থেকে আসছিল ফোন। যেখানে ব্যবহার করা হয়েছিল তিলজলা এক্সচেঞ্জ-এর সার্ভার। কলকাতা পুলিশের সাইবার থানা এই সার্ভারের বিষয়টি ধরে।

সম্প্রতি আমতার সারদা দক্ষিণ খাঁ পাড়ায় বছর আঠাশের ছাত্রনেতা আনিস খানকে ছাদ থেকে ঠেলে ফেলে খুন করার অভিযোগ ওঠে। আনিসের পরিবারের লোকজন দাবি করেন, আমতা থানার একজন পুলিশ আধিকারিক এবং তিনজন সিভিক ভলান্টিয়ার এই ঘটনায় যুক্ত। আনিসের পরিবারের তরফে অভিযোগ তোলা হয়, বাগনান কলেজে পড়ার সময় আনিস এসএফআই করতেন। এই কলেজে ছাত্র রাজনীতি করার সময়ই বাগনান থানায় এই অভিযোগ দায়ের হয়। পরিবারের দাবি, মাঝে এতগুলো বছর কোনও সমন আসেনি। হঠাৎই এর মধ্যে গত ১৮ ফেব্রুয়ারির বাড়িতে চড়াও হয় পুলিশ।

এরপর এই ঘটনা ঘিরে জল গড়িয়েছে বহুদূর। সরানো হয়েছে আমতা থানার ওসিকে। মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। দু’বার আনিস খানের মৃতদেহের ময়না তদন্ত হয়েছে। সিট তদন্ত করছে। তবে নিহতের পরিবার প্রথম থেকেই দাবি করছিল, এই ঘটনার তদন্ত করুক সিবিআই। যদিও আদালত এখনই সিবিআই তদন্তের কথা বলেনি। তবে এই সিবিআই তদন্তের দাবি করায় আনিসের দাদাকে হুমকি দিয়ে ফোন করা হয় বলে অভিযোগ। সেই ঘটনায় একজনকে গ্রেফতার করল পুলিশ।

আরও পড়ুন: Crime News: ফিটফাট শাড়ি, রাস্তার ধারে বসেছিল মহিলা! তার মনে যে এমন ছিল, কে জানত…

আরও পড়ুন: LGBT: যৌনতার প্রশ্নে থমকে যাওয়া কেন? সমকামী-তৃতীয় লিঙ্গের জন্য শাখা সংগঠনের প্রস্তাব পাশ কলকাতার সিপিএমের

আরও পড়ুন: Kolkata Book Fair: বইয়ের পাতায়ও কি যুদ্ধ লাগে? বইমেলায় রাশিয়ার ফাঁকা স্টল উস্কে দিচ্ছে প্রশ্ন