Ration Scam: রেশন দুর্নীতি মামলায় জামিন পেলেন বাকিবুর সহ ৩, বুধবার জেলমুক্তি

Ration Scam: পঞ্চাশ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন অভিযুক্তরা। জানা যাচ্ছে, বাকিবুর ছাড়াও শঙ্কর আঢ্য ও বিশ্বজিৎ দাসের। সম্ভবত আগামিকালই তিনজনের জেলমুক্তি।

Ration Scam: রেশন দুর্নীতি মামলায় জামিন পেলেন বাকিবুর সহ ৩, বুধবার জেলমুক্তি
বাকিবুর রহমানImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2024 | 7:36 PM

কলকাতা: রেশন দুর্নীতি-কাণ্ডে ইডির মামলায় প্রথম জামিন। গ্রেফতার হওয়া চালকল মালিক বাকিবুর রহমান জামিন পেয়েছেন। এর পাশাপাশি আরও দু’জনের জামিন মঞ্জুর করেছে ইডি আদালত। পঞ্চাশ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন অভিযুক্তরা। জানা যাচ্ছে, বাকিবুর ছাড়াও শঙ্কর আঢ্য ও বিশ্বজিৎ দাসের। সম্ভবত আগামিকালই তিনজনের জেলমুক্তি।

তবে এই মামলায় বাকিবুর রহমান সহ তিনজনের জামিন হলেও এখনও পর্যন্ত জেলেই রয়েছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও শেখ শাহজাহান। গত ফেব্রুয়ারি মাসে বাকিবুর, শঙ্কর ও জ্যোতিপ্রিয়কে গ্রেফতার করেছিল ইডি। তবে শাহজাহানকে বাগে পেতে বেশ খানিকটা বেগ পেতে হয়েছিল আধিকারিকদের।

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় সর্বপ্রথম গ্রেফতার হয়েছিলেন বাকিবুর রহমান। তাঁকে জেরার পর গ্রেফতার হয় প্রাক্তন খাদ্য়মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এর পরপরই গ্রেফতার হন শঙ্কর আঢ্য ও বিশ্বজিৎ দাস।

বাকিবুরকে গ্রেফতারির সময় অভিযুক্তের কৈখালির ফ্ল্যাটে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তারপর তাঁকে নিয়ে যাওয়া হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। পরে গ্রেফতার হন তিনি।অপরদিকে, বনগাঁর দাপুটে তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর বাড়িতে গিয়ে তল্লাশিতে মেলে লক্ষাধিক টাকা। জানা যায়, জ্যোতিপ্রিয় মল্লিকের হাত ধরেই রাজনৈতিক মহলে উত্থান হয় শংকরের।