Mamata Banerjee Oath Taking: হঠাৎই বদলে গেল মমতার শপথের সময়! লক্ষ্মীবারের বেলা ২টো কতটা শুভ, কী বলছেন জ্যোতিষীরা

Mamata Banerjee: প্রথমে ঠিক হয়েছিল, বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিধায়ক পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো আর্জি গিয়েছিল রাজ্যপালের কাছে।

Mamata Banerjee Oath Taking: হঠাৎই বদলে গেল মমতার শপথের সময়! লক্ষ্মীবারের বেলা ২টো কতটা শুভ, কী বলছেন জ্যোতিষীরা
মমতা-সহ ৩ বিধায়কের শপথগ্রহণ (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 7:19 AM

কলকাতা: প্রথম থেকে পরিষদীয় দফতর চাইছিল বেলা পৌনে ১২টার মধ্যে শপথ নিন ভবানীপুরের বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু হঠাৎই সেই সময় বদলে গেল। বৃহস্পতিবার বেলা ২টোয় বিধানসভা ভবনে সেই শপথগ্রহণ পর্ব হবে বলেই চূড়ান্ত হয়েছে। রাজ্যপালই শপথবাক্য পাঠ করাবেন নব নির্বাচিত বিধায়কদের। প্রায় শেষ মুহূর্তে পরিষদীয় দফতর ও রাজভবনের মধ্যে ফাইল চালাচালি হয়েছে এ নিয়ে। কিন্তু কেন এই সময় বদল? এ নিয়ে তৃণমূল কিছু বলেনি। তবে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে এর মধ্যেই, রাশি-লগ্ন-নক্ষত্রের অবস্থান দেখেই কি সময় বদল?

প্রথমে ঠিক হয়েছিল, বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিধায়ক পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো আর্জি গিয়েছিল রাজ্যপালের কাছে। রাজ্যপাল সায়ও দিয়েছিলেন। তার পরই বিধানসভার সচিবালয় থেকে ফের বার্তা পাঠানো হয়। শপথগ্রহণ অনুষ্ঠান দুপুর ২টোয় হোক চাইছে তারা। কিন্তু কেন এই সময় বদল? তৃণমূলের স্পষ্ট কোনও কারণ বলেনি। তবে গ্রহ নক্ষত্রের সংযোগ দেখে বহু রাজনীতিকই যে শুভ কাজের সময় বেছে নেন, সে কথাও অজানা নয়।

বহু জ্যোতিষিই বলছেন বৃহস্পতিবার দুপুরটাই বেশি শুভ। জ্যোতিষী অরিজিৎ শীলের কথায়, “বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১টা ৪৫ অবধি চিত্রা নক্ষত্র ছিল না। চিত্রা মঙ্গলের নক্ষত্র। আমি যদি খুব ভুল না হই মুখ্যমন্ত্রী মেষ রাশি, বৃষ লগ্ন। মানে উনি মঙ্গলে জাতিকা। সে কারণে আমার মনে উনি চিত্রা নক্ষত্রকে বেছে নিয়েছেন। নক্ষত্রটা খুব গুরুত্বপূর্ণ ব্যাপার একটা শপথ নেওয়ার ক্ষেত্রে।”

২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তৃণমূল। বড় মাইলস্টোন সামনে। এই মুহূর্তে সময়ের হিসাব খুব জরুরি বৈকি! প্রথমে ভবানীপুরের বিধায়ক মমতা বন্দ্যোপাধ্যায়, জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন ও সামশেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলামের শপথ গ্রহণের সময় ঠিক করা হয়েছিল বৃহস্পতিবার বেলা পৌনে বারোটার সময়। তবে বুধবার বিকেলে রাজ্যপাল জগদীপ ধনখড় টুইট করে জানান, বৃহস্পতিবার বেলা পৌনে বারোটার বদলে দুপুর দুটোর সময় তিনি শপথবাক্য পাঠ করাবেন মুখ্যমন্ত্রী এবং বাকি দুই বিধায়ককে।

আরও পড়ুন: Dumdum: কানে ইয়ারফোন লাগানো, কারখানার ছাদে হাঁটু মুড়ে বসে যুবক ভয়ঙ্কর কাণ্ড ঘটালেন…