Madhyamik Exam Result: মাধ্যমিকের রেজাল্ট কবে? হয়ে গেল বড় ঘোষণা

Madhyamik Exam Result: আগে পরীক্ষা শুরু হত সকাল ১১টা ৪৫ মিনিটে। শেষ হত দুপুর ৩টে নাগাদ। কিন্তু এবার সেই সময় এগিয়ে এসেছিল। এবার পরীক্ষা শুরু হয় ৯টা ৪৫ মিনিটে। শেষ হয় দুপুর ১টায়।

Madhyamik Exam Result: মাধ্যমিকের রেজাল্ট কবে? হয়ে গেল বড় ঘোষণা
প্রতীকী ছবি Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 8:17 PM

কলকাতা: কবে বের হবে তা নিয়ে জল্পনা চলছিল বেশ কয়েকদিন ধরেই। অবশেষে জানা গেল দিনক্ষণ। ২ মে বের হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট। এবার মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি থেকে। শেষ হয় ১২ ফেব্রুয়ারি। আগে পরীক্ষা শুরু হত সকাল ১১টা ৪৫ মিনিটে। শেষ হত দুপুর ৩টে নাগাদ। কিন্তু এবার সেই সময় এগিয়ে এসেছিল। এবার পরীক্ষা শুরু হয় ৯টা ৪৫ মিনিটে। শেষ হয় দুপুর ১টায়। 

এবার রাজ্যে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৯ লক্ষের বেশি। এদিকে এবার প্রশ্ন ফাঁস রোখা ছিল পর্ষদের কাছে রীতিমতো বড় চ্যালেঞ্জ। এবারই প্রথম প্রশ্ন ফাঁস রুখতে ব্যবহার করা হল কোড। পুরো পরীক্ষা চলেছে সিসিটিভি-র নজরদারিতে। তৈরি ছিল আপৎকালীন সহায়তা দল। জেলায় জেলায় খোলা হয়েছিল কন্ট্রোল রুম। অন্যদিকে পরীক্ষার্থীদের সুবিধার জন্য চলেছে স্পেশ্যাল মেট্রো। জেলায় জেলায় ভোর থেকেই মেলে গণ পরিবহণ। 

যদিও পর্ষদের এত কড়াকড়ির মধ্যেও অনেক পরীক্ষার্থীকেই পরীক্ষার সময় অসৎ পন্থা অবলম্বন করতে দেখা যায়। প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে পাঠাতেও দেখা যায়। হোয়াটসঅ্যাপে ঘুরতে থাকে সেই প্রশ্ন। পরীক্ষা বাতিলও হয়ে যায় অনেকের। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল শিক্ষা মহলের অন্দরে।