Kolkata Metro: লাল হচ্ছে একের পর এক মেট্রো স্টেশন, রেগে লাল মেট্রো কর্তারা

Kolkata Metro: নদীর নিচ দিয়েই ছুটছে মেট্রো। বড় রেকর্ড গড়ে ফেলেছে কলকাতা মেট্রো। কিছুদিন আগেই শুরু হয়ে গিয়েছে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী মেট্রো পরিষেবা। কিন্তু, পানের পিক থেকে নিস্তার কবে?

Kolkata Metro: লাল হচ্ছে একের পর এক মেট্রো স্টেশন, রেগে লাল মেট্রো কর্তারা
কী বলছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ? Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Mar 27, 2024 | 6:29 PM

কলকাতা: লাল হয়ে যাচ্ছে একের পর মেট্রো স্টেশন। তাতেই রেগে লাল কলকাতার মেট্রোর কর্তারা। নব নির্মিত হাওড়া ময়দান থেকে পুরনো যে কোনও মেট্রো স্টেশন, অলিগলিতে ঢুঁ মারলেই দেখা যাচ্ছে যত্রতত্র পড়ে রয়েছে পানের পিক। ইতিমধ্যেই বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। উঠেছে হাসির রোল। কেউ কেউ তো বলে বসেছেন, এ তো একেবারে পানের পিকে মুখে ঢেকে যাওয়ার উপক্রম। কলকাতা মেট্রোর এই বেহাল ছবি দেখে তিতিবরক্ত কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

নদীর নিচ দিয়েই ছুটছে মেট্রো। বড় রেকর্ড গড়ে ফেলেছে কলকাতা মেট্রো। কিছুদিন আগেই শুরু হয়ে গিয়েছে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী মেট্রো পরিষেবা। কিন্তু, পানের পিক থেকে নিস্তার কবে? কৌশিক মিত্র বলছেন, “কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় একটা ছবি ঘুরছে। দেখা যাচ্ছে নতুন তৈরি মেট্রো স্টেশনগুলিতে পানের পিক ফেলা হচ্ছে। এটা কাম্য নয়। আমাদের কলকাতা, আমাদের মেট্রো রেল আমাদের সবার গর্বের জিনিস। গঙ্গার নিচের মেট্রো এখানেই প্রথম হয়েছে। যা কোথাও হয়নি তা করে দেখিয়েছি আমরা কলকাতাবাসী হিসাবে। আপনার যে সহযাত্রী এটা করছেন তাঁকে এটা না করতে অনুরোধ করুন। তাঁদের বোঝান যে এটা পরিষ্কার রাখা আপনারও দায়িত্ব।”

কৌশিকবাবুর আবেদন, “সকলের কাছেই অনুরোধ, মেট্রোকে পরিষ্কার রাখুন। অযথা নোংরা করবেন না। যে মানুষটি এটা করছেন তাঁকে বলব তিনি তাঁর ঘরের কথা ভাববুন। পরিবারের কথা ভাবুন। কোনও ছেলে যদি দেখে তাঁর বাবা এরকম করছে তাহলে তাঁর ছেলে কী শিখবে সেটাও ভাবার বিষয় আছে। তাই সবার কাছে আমাদের বিনীত আবেদন এরকম করবেন না। কেউ নোংরা করলে তাঁকে বোঝান।” প্রসঙ্গত, মেট্রো সফরের সময় নেশার দ্রব্য খেয়ে তা মেট্রোতে, স্টেশনে ফেলার ক্ষেত্রে মেট্রোর তরফে রয়েছে কড়া নিষেধাজ্ঞা। টিভি-৯ বাংলাকে কৌশিকবাবু বলেন, নেশার দ্রব্য নিয়ে মেট্রোতে উঠলে জেল পর্যন্ত হতে পারে। থুথু, পানের পিক, গুটখা খেয়ে মেট্রো এলাকায় ফেললে ৫০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।