BJP: ‘ভোটের আগেই তো হেরে বসে আছেন!’ বিজেপি পুর-প্রার্থীদের ভর্ৎসনা অমিতের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Dec 06, 2021 | 7:32 PM

Kolkata Municipal Corporation Election 2021: 'নির্বাচনের (Kolkata Municipality Election 2021) আগেই আপনারা হেরে বসে আছেন।' বৈঠকে পুর ভোটে দলের প্রার্থীদের তীব্র ভর্ৎসনা করলেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malaviya)।

BJP: 'ভোটের আগেই তো হেরে বসে আছেন!' বিজেপি পুর-প্রার্থীদের ভর্ৎসনা অমিতের
বিজেপি বিক্ষুব্ধ নেতাদের বৈঠক (প্রতীকী ছবি)

কলকাতা: ‘নির্বাচনের (Kolkata Municipality Election 2021) আগেই আপনারা হেরে বসে আছেন।’ বৈঠকে পুর ভোটে দলের প্রার্থীদের তীব্র ভর্ৎসনা করলেন বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malaviya)। একই সঙ্গে কেন প্রচারে খামতি দেখা যাচ্ছে এ নিয়েও প্রশ্ন তুললেন তিনি। সোমবার বৈঠকের পর এমনটাই জানা যাচ্ছে রাজ্য বিজেপি সূত্রে। পুরভোটে প্রস্তুতি নিয়ে রাজ্য বিজেপি নেতৃত্বকে তোপ দাগেন তিনি।

জানা গিয়েছে, পুরভোট নিয়ে এদিনের বৈঠকে কার্যত ক্ষুব্ধ হতে দেখা যায় অমিত মালব্যকে। এমনকি অধিকাংশ ওয়ার্ডে প্রচার হচ্ছে না এবং কেন প্রচারে লোক হচ্ছে না এ নিয়েও প্রশ্ন তোলেন তিনি। রাজ্য বিজেপি সূত্রে খবর, অধিকাংশ জায়গায় ভোটের প্রচার হচ্ছে না। প্রায় ৯০ শতাংশ প্রার্থীরাই প্রচারে যাচ্ছেন না সঙ্গে কর্মী নেই বলে। এই অবস্থায় কেন্দ্রীয় নেতৃত্বের তরফে অমিত মালব্যের রোষে পড়েন বিজেপির রাজ্য নেতৃত্ব। এদিন কলকাতার সমস্ত ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নেতা ও প্রার্থীদের সঙ্গে আলোচনায় বসেছিলেন অমিত মালব্য সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতারা।

এদিন অমিত জানান, অধিকাংশ জায়গায় কোনও প্রচার হচ্ছে না। কেন বহু জায়গায় প্রার্থীরা প্রচারে করতে কোন লোক পাচ্ছেন না, বৈঠকে অমিত মালব্যের এই প্রশ্নে অস্বস্তিতে পড়েন সংশ্লিষ্ট ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নেতারা। ওয়ার্ড ভিত্তিক দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের এই পুর ভোটের আগে কার্যত দলের করুণ চিত্র ধরা পড়েছে। রিপোর্টে দেখা যাচ্ছে, অধিকাংশ জায়গায় কোনও ভোটের প্রচার হচ্ছে না।

এই অবস্থায় দাঁড়িয়ে অমিত মালব্যের ভর্ৎসনার মুখে পড়েন রাজ্যের বিজেপি নেতারা। পাশাপাশি মঙ্গলবার থেকেই ফের সবাইকে জোরকদমে ভোট প্রচারে নেমে পড়ার নির্দেশ দেন বলে সূত্রের খবর। জানা গিয়েছে, আগামী দু’ তিনদিনের মধ্যেই প্রার্থীদের গুরুত্ব বুঝে ১ থেকে ২ লাখ টাকা করে প্রথম দফায় দেওয়া হবে।

তাছাড়া যে প্রার্থী হতে না পারার জন্য কিছু নেতার ক্ষোভ প্রশমনে উদ্যোগী হতে হবে। সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করার কথাও বলা হয় এই বৈঠকে। উল্লেখ্য, বিধানসভা ভোটের মতোই পুরভোটেও প্রার্থী হতে না পেরে বিভিন্ন জায়গায় বিক্ষুব্ধ বিজেপি নেতা ও তাঁদের অনুগামীদের বিক্ষোভ দেখা গিয়েছে। এমনকি টাকা নিয়ে ভোটের টিকিট দেওয়ার মতো গুরুতর অভিযোগ উঠেছে। এই প্রেক্ষিতে এদিনের বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন: TV9 Bangla Reporter attacked: লাগাতার খবরের জের! সাংবাদিক নিগ্রহে গ্রেফতার ৩, তবে অধরা মূল দুই রাঘব বোয়াল 

সোমবারের এই বৈঠকে অমিত মালব্য ছাড়াও ছিলেন দীনেশ ত্রিবেদী, অমিতাভ চক্রবর্তী, জ্যোতির্ময় সিং মাহতো, অগ্নিমিত্রা পাল প্রমুখ। তবে বৈঠকে অনুপস্থিত ছিলেন রাজু বন্দ্যোপাধ্যায়, অর্জুন সিংয়ের মতো নেতারা।

আরও পড়ুন: West bengal municipal election 2021: হাওড়ার পুরভোট নিয়ে ফের অধ্যক্ষ-রাজ্যপালের তরজার আবহ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla