গরু পাচারকাণ্ড: বিনয় মিশ্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

তাঁকে নাগালে পেতে ভাই বিকাশ মিশ্রকেও তিনবার ডেকেছেন তদন্তকারীরা। বিকাশ তদন্তে বিশেষ সহযোগিতা করছে না বলেই অভিযোগ।

গরু পাচারকাণ্ড: বিনয় মিশ্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 27, 2021 | 8:38 AM

কলকাতা: গরু পাচারকাণ্ডে বিনয় মিশ্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল সিবিআইয়ের বিশেষ আদালত। মঙ্গলবারই তদন্তকারীদের একটি দল বিনয়ের খোঁজে তাঁর বাড়িতে যায়। এরপরই জারি হয় গ্রেফতারি পরোয়ানা।

গত কয়েকদিন ধরে বারবার শিরোনামে উঠে এসেছে গরু পাচার ও কয়লা পাচার নিয়ে তদন্তের নানা ছবি। কয়লা পাচার কাণ্ডে অন্যতম চাঁই অনুপ মাজি ওরফে লালা। গরু পাচারের ‘কিং পিন’ এনামূল হক। তবে এই দুই কাণ্ডেই ‘কমন ফ্যাক্টর’ বিনয় মিশ্র

প্রভাবশালী ব্যক্তিদের কাছে পাচারকারীদের টাকা পাঠানোর সেতু ছিলেন এই বিনয়। অঙ্ক নিয়ে স্নাতক বিনয় প্রথম দিকে টিউশন পড়াতেন। ধীরে ধীরে তাঁর ছাত্র-তালিকায় ঢুকে পড়ে কলকাতার নামী ব্যবসায়ী ও নেতাদের নাম। সেখান থেকেই তাঁর জীবনের নতুন অধ্যায় শুরু।

আরও পড়ুন: দিল্লির রাজপথে অশান্তির জন্য কেন্দ্রের ‘উদাসীনতাকেই’ দুষলেন মমতা

দক্ষিণ কলকাতার প্রথম সারির এক তৃণমূল নেতার অত্যন্ত ঘনিষ্ঠ হয়ে ওঠেন তিনি। বিনয়ের প্রভাব বাড়তে থাকে রাজনীতির পরিসরেও। এক সময় ছাত্র পরিষদ করা বিনয় হয়ে ওঠেন তৃণমূলের ছাত্র পরিষদের ‘যুব’ নেতা। ইতিমধ্যেই একাধিকবার বিনয়কে তলব করেছে সিবিআই। কিন্তু তিনি পলাতক।

তাঁকে নাগালে পেতে ভাই বিকাশ মিশ্রকেও তিনবার ডেকেছেন তদন্তকারীরা। বিকাশ তদন্তে বিশেষ সহযোগিতা করছে না বলেই অভিযোগ। বিনয় সম্পর্কেও খুব বেশি জানেন না বলেই দাবি করেছেন। বিকাশের বয়ানে অসঙ্গতিও লক্ষ্য করেছে সিবিআই। এবার তাই আরও কিছুটা কঠোর হচ্ছে তারা। গ্রেফতারি পরোয়ানা জারি করে বিনয়কে হাতে পেতে চাইছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।