SSC Scam: SSC কেলেঙ্কারিতে প্রথম চার্জশিট পেশ করল CBI, তালিকায় ষষ্ঠ নাম পার্থর

SSC Scam: গত সপ্তাহেই নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করেছে ইডি। সেখানে নাম রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর। পার্থকে হেফাজতে নিয়ে জেরাও করেছে সিবিআই।

SSC Scam: SSC কেলেঙ্কারিতে প্রথম চার্জশিট পেশ করল CBI, তালিকায় ষষ্ঠ নাম পার্থর
চার্জশিটে ফের পার্থর নাম
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 4:16 PM

কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম চার্জশিট পেশ করল কেন্দ্রীয় সংস্থা সিবিআই। শুক্রবার আলিপুর কোর্টে চার্জশিট জমা করা হয়েছে। সেই চার্জশিটে ১৬ জনের নাম রয়েছে বলে সূত্রের খবর। শান্তিপ্রসাদ সিনহা সহ যে পাঁচজনের নামে এফআইআর হয়েছিল, তাঁদের নাম তো রয়েছেই। আর ষষ্ঠ নামটি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই প্রথম নিয়োগ দুর্নীতিতে তদন্ত শুরু করে। পরে কেন্দ্রীয় এই সংস্থাকে তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। আলিপুরে সিবিআই কোর্টে প্রশ্ন তোলেন বিচারক। পরে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও প্রশ্ন তুলেছিলেন। এবার চার্জশিট জমা করল সিবিআই। গত সপ্তাহেই এই মামলায় চার্জশিট দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেখানেও নাম রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর। নাম রয়েছে প্রাক্তম পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্যেরও। এবার সিবিআই-এর চার্জশিটে আর কী তথ্য উঠে আসে, সে দিকেই নজর রয়েছে।

নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। পরে সিবিআই একই মামলায় গ্রেফতার করেছে বেশ কয়েকজনকে। এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ ভট্টাচার্যকেও গ্রেফতার করা হয়েছে ইতিমধ্যেই। তাঁদের জেরাও করা হয়েছে। আর পরে ইডি-র মামলায় জেস হেফাজতে থাকাকালীন পার্থকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে গিয়ে জেরা করা হয়েছে। সেই সব তথ্যের ভিত্তিতেই চার্জশিট পেশ করা হয়েছে।

উল্লেখ্য, ইডির চার্জশিটে একের পর এক তথ্য সামনে এসেছে। সাদা খাতা জমা দিয়ে চাকরি হয়েছে, এমন তথ্যও পেশ করেছে ইডি। শুধু তাই নয়, চাকরির দর হাঁকা হত কীভাবে, সেই তথ্যও সামনে এসেছে।