Recruitment Scam: নিয়োগ মামলায় বড় ‘টার্নিং’ ! CBI-এর হাতে এল ৬টি হার্ডডিস্ক, কী আছে এতে?

Recruitment Scam: সূত্রের খবর, এপিসি ভবনে অভিযান চালিয়ে এই তথ্য ভান্ডার হাতে পেয়েছেন গোয়েন্দারা। এখানেই শেষ নয়, ২০১৪ সালের টেটের সব নিয়োগের নথি হাতে পেয়ে গিয়েছেন গোয়েন্দারা। ডিজিটাল ওএমআর শিটও খুঁজে পেয়েছেন তাঁরা। বস্তুত, কয়েকদিন আগে আদালত সিবিআই-এর কাছ থেকে ডিজিটাল ওএমআর শিটের কপি চেয়েছিল।

Recruitment Scam: নিয়োগ মামলায় বড় 'টার্নিং' ! CBI-এর হাতে এল ৬টি হার্ডডিস্ক, কী আছে এতে?
চাকরিপ্রার্থীদের আন্দোলন (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2024 | 10:37 AM

কলকাতা: প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর হাতে এল পাহাড় প্রমাণ নথি। কেন্দ্রীয় এজেন্সি হাতে পেল প্রাথমিকের নিয়োগের সকল নথি। সূত্রের খবর, পর্ষদে তল্লাশি চালিয়ে ৬টি হার্ড ডিস্ক হাতে পেয়েছেন গোয়েন্দা আধিকারিকরা। আর তাতেই রয়েছে ডিজিটালাইজ মেধা তালিকা থেকে নিয়োগ তালিকা। বলা চলে প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে কার্যত ‘টার্নিং পয়েন্টে’ দাঁড়িয়ে রয়েছে সিবিআই।

সূত্রের খবর, এপিসি ভবনে অভিযান চালিয়ে এই ‘তথ্য ভান্ডার’ হাতে পেয়েছেন গোয়েন্দারা। ২০১৪ সালের টেটের সব নিয়োগের নথি হাতে পেয়ে গিয়েছেন গোয়েন্দারা। ডিজিটাল ওএমআর শিটও খুঁজে পেয়েছেন তাঁরা। বস্তুত, কয়েকদিন আগে আদালত সিবিআই-এর কাছ থেকে ডিজিটাল ওএমআর শিটের কপি চেয়েছিল। সেই সময় যদিও এজেন্সি তা দিতে পারেনি। তবে সূত্রের খবর, এখন প্রাথমিক শিক্ষা পর্ষদের অভিযান চালিয়ে ছ’টি হার্ডডিস্ক উদ্ধার করেছে।

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় আসল ওএমআর শিট নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছিল। ফলে ভরসা এই ডিজিটাল ওএমআর শিটগুলি। জানা যাচ্ছে, এই ওএমআর শিটের উপর ভরসা করেই সিবিআই তদন্ত আরও এগিয়ে নিয়ে যেতে পারে। কোর্টেও পেশ করা হতে পারে এই নথি। এ প্রসঙ্গে আইনজীবী তথা প্রাক্তন সিপিএম সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, “আমরা তো বহুদিন ধরে বলছি সঠিকভাবে তদন্ত করলে সকল তথ্য প্রকাশ্যে আসবে। এই তথ্যের সামনে এলেই বোঝা যাবে গোটা নিয়োগ প্রক্রিয়াকেই পরিকল্পনা করে দুর্নীতিগ্রস্ত করা হয়েছে।”