Mamata Banerjee’s Tour in North Bengal: ‘গীতশ্রী’-র অকালপ্রয়াণ, উত্তরবঙ্গ থেকে আজই কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী

Kolkata: সূত্রের খবর, বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহারে যে নির্ধারিত কর্মসূচি ছিল তা অপরিবর্তিত থাকবে। তিনি সকালের দিকে কোচবিহারের অনুষ্ঠানে যোগ দেবেন

Mamata Banerjee's Tour in North Bengal: 'গীতশ্রী'-র অকালপ্রয়াণ, উত্তরবঙ্গ থেকে আজই কলকাতায় ফিরছেন মুখ্যমন্ত্রী
সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 12:03 PM

কলকাতা: মঙ্গলবার রাতেই প্রয়াত ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্য়ায়। তাঁর মৃত্যুর খবর পেয়েই টুইটে শোকজ্ঞাপন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলীয় ও প্রশাসনিক কাজে উত্তরবঙ্গে সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। শোনা যাচ্ছে, বুধবার বিকেলেই ফিরতে কলকাতায় ফিরছেন তিনি। যোগ দেবেন প্রয়াত সঙ্গীতশিল্পীর পারলৌকিক ক্রিয়ায়। গত ১৪ ফেব্রুয়ারি উত্তরবঙ্গে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ওইদিনই আবার বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল, চন্দননগর-সহ চার পুরনিগমে ভোটের ফলাফল ঘোষিত হয়। কার্যত, চার পুরনিগমেই ঘাসফুলের ঝোড়ো ব্যাটিং। খুঁজে পাওয়া যায়নি বিরোধীদের। মঙ্গলবারই উত্তরবঙ্গে শিলিগুড়ি পুরনিগমের জয়ী কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপর রওনা হন কোচবিহারের পথে। তবে, শোনা যাচ্ছে, বুধবার তাঁর কর্মসূচির কিছু কাটছাট হতে চলেছে।

সূত্রের খবর, বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহারে যে নির্ধারিত কর্মসূচি ছিল তা অপরিবর্তিত থাকবে। তিনি সকালের দিকে কোচবিহারের অনুষ্ঠানে যোগ দেবেন। সেই অনুষ্ঠান সেরেই তিনি কলকাতায় ফিরবেন। এদিন, কোচবিহারে একটি প্রশাসনিক বৈঠকও রয়েছে। তবে এবার মূলত অনন্ত মহারাজের আমন্ত্রণেই কোচবিহারে যাওয়ার পরিকল্পনা ছিল মুখ্যমন্ত্রীর। সম্ভবত সেই কর্মসূচি বাতিল হতে পারে। বুধবার বিকেলেই কলকাতায় ফিরবেন মুখ্য়মন্ত্রী।

সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। রাজ্যের সর্বোচ্চ মর্যাদায় গান স্যালুট দিয়ে শেষকৃত্য সম্পন্ন হবে গায়িকার। দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের দেহ শায়িত থাকবে রবীন্দ্র সদনে। সেখানেই তাঁকে শেষশ্রদ্ধা জানাবেন অনুগামী ও ভক্তরা।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলেই বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে চলে যান শিলিগুড়ি নৌকাঘাট মোড়ে। তিনি সেখানে পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করেছিলেন। সেখান থেকেই শিলিগুড়িবাসীদের কাছে কৃতজ্ঞতা  জ্ঞাপন করেন তৃণমূল সুপ্রিমো। বলেন,  “সবাইকে অসংখ্য ধন্যবাদ। প্রতিটা মানুষের সমর্থন পেলাম। সকলের প্রতি আমার অভিনন্দন, কৃতজ্ঞতা। শিলিগুড়ি খুবই গুরুত্বপূর্ণ। অনেক কাজ করেছি শিলিগুড়িতে। গজলডোবা থেকে বেঙ্গল সাফারি করেছি। রাস্তার সম্প্রসারণ, ফ্লাইওভার করা হয়েছে। আন্তর্জাতিক বিমানবন্দর হোক এখানে আমরা চাই। মালদহেও জমি দেব। বড় বিমান নামবে সেখানে।” তারপর সন্ধে বেলাতেই গায়িকার প্রয়াণের মর্মান্তিক খবরটি এসে পৌঁছয়। এরপরেই সফরে কাঁটছাটের সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ কলকাতার এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। মঙ্গলবার সকাল থেকে সঙ্গীত কিংবদন্তীর শারীরিক অবস্থার অবনতি হওয়ার খবর আসে। বিকেলে তা আরও খারাপ হয়। এরপর সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ হাসপাতালেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: Dilip Ghosh On Suvendu Adhikari: ‘শুভেন্দুর মেজাজ হারানো স্বাভাবিক, ওতে আমি কিছু মনে করি না’